২৫ পৌর নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

২৫ পৌর নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

বিএনপি প্রথম ধাপের ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করেছে। আগামী ২৮ ডিসেম্বর ওই নির্বাচন হবে। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি মনোনীত প্রার্থীরা হলেন পঞ্চগড় পৌরসভায় মো. তৌহিদুল ইসলাম, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মো. রেজাউল করিম রাজা, দিনাজপুরের ফুলবাড়ীতে মো. শাহাদাত আলী, রংপুরের বদরগঞ্জে মো. ফিরোজ শাহ, কুড়িগ্রাম পৌরসভায় মো. শফিকুল ইসলাম, রাজশাহীর পুঠিয়ায় মো. আল-মামুন ও কাটাখালীতে অধ্যাপক মো. সিরাজুল হক, সিরাজগঞ্জে শাহজাদপুরে মো. মাহমুদুল হাসান, পাবনার চাটমোহরে মো. আসাদুজ্জামান আরশেদ ও কুষ্টিয়ার খোকসায় রাজু আহম্মেদ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চুয়াডাঙ্গা পৌরসভায় নির্বাচনে সিরাজুল ইসলাম (মনি), খুলনার চালনায় মো. আবুল খায়ের খান, বরগুনার বেতাগীতে মো. হুমায়ুন কবির, পটুয়াখালীর কুয়াকাটায় মো. আবদুল আজিজ, বরিশালের উজিরপুরে মো. শহিদুল ইসলাম খান ও বাকেরগঞ্জে এস এম মনিরুজ্জামান, ময়মনসিংহের গফরগাঁওয়ে শাহ আব্দুল্লাহ আল-মামুন, নেত্রকোনার মদনে মো. এনামুল হক, মানিকগঞ্জে মো. আতাউর রহমান আতা ও ঢাকার ধামরাইয়ে দেওয়ান নাজিম উদ্দিন বিএনপির মনোনয়ন পেয়েছেন।

গাজীপুরের শ্রীপুরে মো. শহিদুল্লাহ শহিদ, সুনামগঞ্জের দিরাইয়ে মো. ইকবাল হোসেন চৌধুরী, মৌলভীবাজারের বড়লেখায় আনোয়ারুল ইসলাম, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে এম এফ আহমেদ অলি ও চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় মো. আবুল মুনছুরকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে বিএনপি জানিয়েছে।

গত ২৮ নভেম্বর ২৫ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ।

এর আগে গত ২২ নভেম্বর ২৫টি পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণা করে কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, ‘২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ২৫ পৌরসভার ভোটগ্রহণ করা হবে।’

এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের শেষ সময় ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১০ ডিসেম্বর।


 

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট