লিডিং ইউনিভার্সিটিতে এ্যাক্রিডিটেশন স্ট্যান্ডার্ডস এন্ড ক্রাইটেরিয়া বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০

লিডিং ইউনিভার্সিটিতে এ্যাক্রিডিটেশন স্ট্যান্ডার্ডস এন্ড ক্রাইটেরিয়া বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে এ্যাক্রিডিটেশন স্ট্যান্ডার্ডস এন্ড ক্রাইটেরিয়া বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২ নভেম্বর ২০২০) সন্ধ্যা ৭টায় ভার্চুয়াল এ সেমিনারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী এবং বিশেষ অতিথি হিসেবে বোর্ড ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই উপস্থিত ছিলেন। সেমিনারে এ্যাক্রিডিটেশনের বিভিন্ন স্ট্যান্ডার্ডস এন্ড ক্রাইটেরিয়া উপস্থাপন করেন লিডিং ইউনিভার্সিটির কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর পরিচালক এবং ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মো. রেজাউল করিম।

এ্যাক্রিডিটেশন এবং কোয়ালিটি এ্যাসিউরেন্স এর উপর গুরুত্ব আরোপ করে প্রধান অতিথির বক্তব্যে ড. রাগীব আলী বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে যোগাযোগের জন্য প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের এ্যাক্রিডিটেশন জরুরী। আর বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিল (বিএসি)’র স্বীকৃতি পেতে হলে প্রোগ্রাম এবং বিশ্ববিদ্যালয়ের মানন্নোয়ন করতে হবে। তিনি বলেন, লিডিং ইউনিভার্সিটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে এবং একাডেমিকমাননোন্নয়নের জন্য সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সভাপতির বক্তব্যে উপাচার্য বনমালী ভৌমিক বলেন, লিডিং ইউনিভার্সিটি গুণগত মানন্নোয়নে এগিয়ে যাচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তিনি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর আদলে কোয়ালিটি নিশ্চিতকরণ করতে সকল শিক্ষক এবং কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর নাসির উদ্দিন আহমদ এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষকমণ্ডলী ও কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।


 

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট