দেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে স্বেচ্ছাসেবক লীগ

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

দেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে স্বেচ্ছাসেবক লীগ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, করোনা, বন্যাসহ সকল প্রাকৃতিক দুর্যোগে দেশের মানুষের ঘরে ঘরে সেবা দিয়ে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। করোনায় যখন স্ত্রী তার স্বামীকে রেখে পালিয়ে যায়, সন্তান তা মা বাবাকে রেখে দুরে সরে যায় তখন স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা জীবন বাজি রেখে দেশের মানুষের সেবার হাত প্রসারিত করেছে। মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছে, চিকিৎসা সেবা নিশ্চিত করতে দিন-রাত কাজ করেছে। এদেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে আ.ফ.ম বাহা উদ্দিন নাছিমের নির্দেশে দেশ ও জনগণের ভরসাস্থল হয়ে স্বেচ্ছাসেবক লীগ ইতিহাস সৃষ্টি করবে এই বাংলাদেশে।

তিনি মঙ্গলবার (১৮ নভেম্বর) রাতে জেলা পরিষদ মিলনায়তনে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের কার্যকরী কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাউন্সিলর আফতাব হোসেন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুর সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বঙ্গবন্ধু আমাদের চেতনা, শেখ হাসিনা আমাদের আদর্শ। বঙ্গবন্ধু দিয়েছেন ভৌগোলিক স্বাধীনতা, সার্বিক স্বাধীনতা দিচ্ছেন শেখ হাসিনা। গত ৪ দলীয় ঐক্যজোটের অপশাসনের সময় আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম যে সেবা, শান্তি ও প্রগতির দায়িত্ব পালন করেছেন স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীকে সেই প্রগতির রাজনীতি করতে হবে। স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি কর্মীর যত্ন নিতে হবে। কর্মীর মনের সুখ-দুঃখ বুঝতে হবে। ইতোমধ্যে বাংলাদেশে মানবকল্যাণে কর্মের জন্য জাতীয় সংসদেও প্রশংসিত হয়েছে স্বেচ্ছাসেবক লীগ। সে ধারা অব্যাহত অব্যাহত রাখতে প্রতিটি কর্মীকে আরও সাধারণ মানুষের আস্থা অর্জন করতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মুজিবুর রহমান স্বপন, দেবাশীষ বিশ্বাস, সুব্রত পুরকায়স্থ, কাজী মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা আশিষ মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আজিম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আরিফুর রহমান টিটু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার, মানবাধিকার বিষয়ক সম্পাদক এড. শাহীনুল ইসলাম, উপ পানি বিষয়ক সম্পাদক জামিল আহমদ, সদস্য এড. কামাল উদ্দিন আহমদ, শাহিন আহমদ চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোয়েব চৌধুরী, সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বি সহ সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পুর্ণাঙ্গ কমিটির ঘোষণার পর কেন্দ্রীয় সভাপতি নির্মল গুঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু কেন্দ্রীয় অন্যান্য নেতৃবৃন্দসহ সাংগঠনিক কার্যক্রম শুরু করার লক্ষ্যে গত সোমবার হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত করতে সিলেটে আসেন। মাজার জিয়ারত শেষে সিলেট থেকেই সাংগঠনিক কার্যক্রম শুরু করেন। সিলেট জেলা ও মহানগর, সুনামগঞ্জ জেলা, মৌলভীবাজার জেলা ও হবিগঞ্জ জেলা কমিটির কার্যনির্বাহী সভা ডাকেন।


 

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট