তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন সাকিব

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০

তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন সাকিব

সম্প্রতি নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার অনুমতি পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর মাঠে ফিরেই আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন এ ক্রিকেটার।

নিষেধাজ্ঞা থাকায় গত এক বছর গণমাধ্যমের সামনে আসতে পারেননি সাকিব। তাই নিষেধাজ্ঞা শেষে বেশ কিছু সামাজিক ও ব্যবসায়িক কর্মকাণ্ডে অংশ নিয়েছেন। সম্প্রতি দেশের বিভিন্ন গণমাধ্যমে খবর বের হয়, কলকাতায় একটি কালীপূজা মন্দিরে উদ্বোধন করতে যান সাকিব।

এরপর থেকে ক্ষোভে ফুঁসে উঠেছে অনেকে। গত কদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবকে নিয়ে আলোচনা হয়েছে পক্ষে-বিপক্ষে। তবে এমন হত্যার হুমকিও দিবে সেটা কে জানে। কলকাতায় পূজা উদ্বোধনে যাওয়া নিয়ে তাকে ফেসবুক লাইভে এসে সাকিবকে কুপিয়ে টুকরো করে ফেলার হুমকিও দেন মহসিন নামের এক যুবক।

কলকাতায় কালীপূজা উদ্বোধন করতে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। এ নিয়ে বিভিন্ন মহলে শুরু হয় ব্যাপক আলোচনা সমালোচনা। অবশেষে বিষয়টি খোলাসা করে সবার কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সোমবার একটি ভিডিও পোস্ট করেন সাকিব। সেখানে তিনি বলেন, আমি সেখানে (কালীপূজার অনুষ্ঠানে) যাওয়ার জন্য ক্ষমা প্রার্থী। আমি পূজা উদ্বোধন করিনি। কলকাতার একজন মন্ত্রী পূজা উদ্বোধন করেছেন।

এছাড়া তিনি আরও বলেন, একজন সচেতন মুসলমান হিসেবে তিনি কখনওই পূজা উদ্বোধন করবেন না। এরপরও তিনি ভক্তদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। এ সময় ইসলামকে শান্তির ধর্মে উল্লেখ করে তিনি বলেন, ইসলামকে ছোট করে কোনো কাজ তিনি করবেন না।

এছাড়া ভক্তের ফোন ছুড়ে ফেলা নিয়েও কথা বলেন সাকিব। তার দাবি, তিনি কারও ফোন ছুড়ে ফেলেননি। সামাজিক দূরত্ব বজায় রাখতে বলার পরও ভক্ত গা ঘেঁষে ছবি তুলতে আসলে সাকিব দূরে যেতে ইঙ্গিত করার সময় তার হাত লেগে ভক্তের হাতে থাকা মোবাইল পড়ে যায়। এরপরও উক্ত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট