জর্জিয়ার পর পেনসিলভেনিয়াতেও এগিয়ে গেলেন বাইডেন

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

জর্জিয়ার পর পেনসিলভেনিয়াতেও এগিয়ে গেলেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ গত মঙ্গলবার (৩ নভেম্বর) শেষ হয়েছে। এরপর তিনদিন পেরিয়ে গেলেও এখনো কাউকে স্পষ্টভাবে বিজয়ী বলে ঘোষণা করা যায়নি। জয়-বিজয় আর কারচুপির অভিযোগ নিয়ে শেষ পর্যন্ত উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গন।

তবে সময় গড়ার সঙ্গে সঙ্গে জো বাইডেনের জন্য বিজয় যেন আরও সহজ হয়ে যাচ্ছে। পিছিয়ে পড়া রাজ্যেও ট্রাম্পের থেকে ভোটের ব্যবধানে এগিয়ে যাচ্ছেন তিনি। এবার জর্জিয়ার পর পেনসিলভেনিয়াতেও ট্রাম্পকে পিছনে ফেলে এগিয়ে গেলেন জো বাইডেন।

বিট্রিশ সংবাদ মাধ্যম বিবিসিকে পেনসিলভেনিয়ার নির্বাচন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

এখানে বাইডেন ট্রাম্পের ৫ হাজার ৫৯৬ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন। এর মধ্যে বাইডেন পেয়েছেন ৩২ লাখ ৯৫ হাজার ৩২৭ ভোট, যা ৪৯ দশমিক ৫ শতাংশ, অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ৩২ লাখ ৮৯ হাজার ৭৩১ ভোট, যা ৪৯ দশমিক ৪ শতাংশ। পেনসিলভেনিয়ায় ৯৮ শতাংশ ভোট গণনার ফল পাওয়া গেছে।

পেনসিলভেনিয়ার বিজয় জো বাইডেনের ২৭০ ইলেকটোরাল ভোট সুনিশ্চিত করতে পারে। এই রাজ্যে ২০টি ইলেকটোরাল ভোট রয়েছে। আমেরিকার প্রেসিডেন্ট হতে গেলে জয়ের জন্য প্রয়োজন ২৭০ ইলেকটোরাল ভোট।

এর আগে, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ জর্জিয়ায় ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে ১ হাজার ৯৬ ভোটে এগিয়ে যান জো বাইডেন।

সংবাদ সংস্থাগুলোতে প্রকাশিত ফলাফলে, হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে এ পর্যন্ত বাইডেন পেয়েছেন ২৬৪টি। আর মাত্র ৬টি ইলেকটোরাল ভোট নিশ্চিত হলেই ২৭০ ইলেকটোরাল ভোট নিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হবেন বাইডেন। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট