হারানো মুকুট ফিরে পেলেন সাকিব

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২০

হারানো মুকুট ফিরে পেলেন সাকিব

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবের তথ্য গোপন করে গত বছর সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত অক্টোবরের ২৯ তারিখ নিষেধাজ্ঞার মেয়াদ শেষে মুক্ত হন এ বিশ্বসেরা অলরাউন্ডার।

নিষেধাজ্ঞা শেষ হলেও এখনো মাঠে নামা হয়নি সাকিবের। বিসিবি কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ঘরোয়া ক্রিকেটে মাঠে নামবেন সাকিব। এ বছর বাংলাদেশের খেলা না থাকায় আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামতে তাকে অপেক্ষা করতে হবে আগামী বছর পর্যন্ত। তবে মাঠে নামার আগেই সুখবর পেলেন সাকিব। ফিরে পেয়েছেন আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান।

নিষিদ্ধ হওয়ায় আইসিসির সবধরনের র‍্যাঙ্কিং থেকে বাদ পড়তে হয়েছিল সাকিবকে। তবে নিষেধাজ্ঞা শেষ হওয়ায় আবারও যুক্ত হয়েছেন র‍্যাঙ্কিংয়ে। বুধবার (৮ নভেম্বর) নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। সংস্থাটির প্রকাশিত সর্বশেষ ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দেখা যায় ৩৭৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন সাকিব। নিষিদ্ধ হওয়ার আগেও শীর্ষেই ছিলেন এ তারকা।

তালিকার দুই নম্বরে রয়েছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। এ ক্রিকেটারের রেটিং পয়েন্ট ৩০৩। এছাড়া ২৮১ রেটিং পয়েন্ট নিয়ে ৩ নম্বরে রয়েছেন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস। চারে থাকা বেন স্টোকসের রেটিং ২৭৬ আর পাঁচে থাকা ইমাদ ওয়াসিমের রেটিং ২৭১।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট