পুলিশের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে রায়হান হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি এমপি সামাদের

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

পুলিশের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে রায়হান হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি এমপি সামাদের

সিলেটে পুলিশের বিভিন্ন অবদান অক্ষুন্ন রাখতে শিগগির রায়হান হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী।
শনিবার দুপুরে কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট মেট্রোপলিটন পুলিশের(এসএমপি) আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ‘জঙ্গি-মাদক প্রতিকারে, জনতা-পুলিশ এক কাতারে’ শীর্ষক এ অনুষ্ঠানে এমপি সামাদ আরো বলেন, কমিউনিটি পুলিশ যথাযথভাবে কাজ করলে একটি সভ্য সমাজে কোন ব্যক্তি অপরাধ করার সাহস পাবে না। এজন্য উদ্যোক্তাদের সৎ, ত্যাগী ও সমাজের প্রতি নিবেদিত হতে হবে। করোনা দুর্যোগে পুলিশ নিঃস্বার্থভাবে সেবা দিয়ে মানুষের মন জয় করেছে। এখন তাদেরকে আর বাঁকা চোখে দেখা হয় না, জনগণ পুলিশকে বন্ধু হিসেবে ভাবতে শুরু করেছে।

পুলিশ কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে এমপি বলেন, সিলেটের ক্রাইসিস সময়ে আপনাকে আনা হয়েছে, সেদিকে আপনার সু-নজর বেশি দিতে হবে। তিনি বলেন, পুলিশ বাহিনী শান্তি মিশনে দেশের সুনাম বয়ে এনেছে। এমসি কলেজের ঘটনায় আপরাধীদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা প্রশংসনীয়। মেট্রোপলিটন থানা এলাকার স্কুল-কলেজসহ নানা প্রতিষ্ঠানকে ডিজিটালাইজ করতে হবে। আপনারা উদ্যোগ নেন, সহায়তা করবো।
সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফের সভাপতিত্বে ও অতিরিক্ত উপপুলিশ কমিশান মো. এহসান উদ্দিন চৌধুরী পিপিএম ও সিনিয়র সহকারী পুলিশ কমিশান রাখী রানী দাসের যৌথ পরিচালনায় কমিউনিটি পুলিশিং ডে’তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সালেহ আহমদ, মদন মোহন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সর্ব্বানী অর্জ্জুন, এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মো. শফিকুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং এর সহ সভাপতি ও অবসরপ্রাপ্ত পুলিশ সুপার কাওছার আহমদ হায়দারী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক ও পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বলেন, পুলিশ ও জনগণ একসাথে কাজ করলে পবিত্র নগরী সিলেটকে অপরাধ মুক্ত করা সম্ভব হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন সোনার বাংলাদেশ গড়ার। সেটা গড়া আমাদের জন্য অসম্ভব নয়। ইউনিফর্ম পরলে আমরা পুলিশ, কিন্তু খুলে ফেললে আমরাও জনগণ। এজন্য প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে দেশ ও জাতির কাক্সিক্ষত উন্নয়নে অবদান রাখার আহŸান জানান পুলিশের এ কমিশনার।
এদিকে, সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এএসআই হাফিজ মোঃ ইমরান হোসেন, পবিত্র গীতা পাঠ করেন নায়েক প্রসেংজিৎ।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ চারজনকে ‘শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য’র সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর মধ্যে রয়েছেন-এসএমপি’র শাহপরাণ (রহ.) থানার কমিউনিটি পুলিশিং কমিটির সহ সভাপতি ও দৈনিক সিলেটের ডাক এর ব্যবস্থাপনা সম্পাদক রোটারিয়ান ওয়াহিদুর রহমান ওয়াহিদ।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট