দেশের মানুষের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন রফিক-উল হক : ব্যারিস্টার সালাম

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

দেশের মানুষের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন রফিক-উল হক : ব্যারিস্টার সালাম

 


সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের উপদেষ্টা ও কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।


শনিবার (২৪ অক্টোবর) গনমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বিএনপি নেতা ব্যারিস্টার এম এ সালাম বলেন,‘ ব্যারিস্টার রফিক-উল হক এক সময় বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা ছিলেন, তখন তিনি সরকারের কোন বেতন ভাতা ও সুযোগ-সুবিধা না নিয়ে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে গেছেন। তিনি তার সকল অর্থ-সম্পদ, সঞ্চয় জনকল্যাণে ব্যয় করে গেছেন, সেটাও অনুকরণীয় দৃষ্টান্ত।

তিনি বলেন, নিজ কর্মগুণেই বিজ্ঞ এই আইনজীবী দেশের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন। তার মৃত্যুতে দেশের আইন অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি হলো।

শোকবার্তায় বিএনপি নেতা ব্যারিস্টার এম এ সালাম মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


উল্লেখ্য, প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক ঢাকার আদ-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মৃত্যুবরণ করেন। ফুসফুসে সংক্রমণসহ নানা জটিলতা নিয়ে গত ১৫ অক্টোবর একই হাসপাতালে ভর্তি ছিলেন ব্যারিস্টার রফিক। এর মধ্যে তার স্ট্রোকও হয়েছিল। গত মঙ্গলবার থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট