ফাস্ট লেডিসহ করোনায় আক্রান্ত ট্রাম্প

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২০

ফাস্ট লেডিসহ করোনায় আক্রান্ত ট্রাম্প

ভোটে পিছিয়ে এবার করোনায় আক্রান্ত হলেন ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার টুইটারে এই কথা জানান তিনি। করোনা পজিটিভ তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পও। আপাতত হোম কোয়ারেন্টিনে আছেন তারা। ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা হোপ হিক্সের করোনা ধরা পড়ার পরেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট করোনা পরীক্ষা করেন। সেখানেই ধরা পড়ল করোনা পজিটিভ। প্রসঙ্গত, করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বিশ্বের মধ্যে প্রথম স্থানে আছে যুক্তরাষ্ট্র।

জানা গেছে মিনেসোটা থেকে একটি সভা করে ফেরার সময় অসুস্থ বোধ করেন হিক্স। তাকে প্লেনেই আইসোলেট করা হয়। পরে তার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে।

প্রেসিডেন্ট নির্বাচনের ট্রাম্পের সিডিউল এখন ভর্তি। এর মধ্যে করোনা হওয়া নিশ্চিত ভাবেই বড় ধাক্কা। বর্তমানে ট্রাম্পের বয়স ৭৪, যেটি করোনার হাই রিস্ক গ্রুপে পড়ে। শুক্রবার ট্রাম্পের একটি ফান্ডরেজার ছিল ওয়াশিংটনে। তারপর তার ফ্লোরিডায় যাওয়ার কথা নির্বাচনী সভায় অংশ নেয়ার জন্য। এবার সব কিছুই করতে হবে ভার্চুয়ালি।

হিক্সের করোনা ধরা পড়ার পরেই ট্রাম্প টুইট করেন যে তিনি ও ফার্স্ট লেডি এখন টেস্ট রেজাল্টের অপেক্ষা করছেন। তবে ততক্ষণে তারা কোয়ারেন্টিন প্রক্রিয়া শুরু করছেন বলে লিখেছেন ট্রাম্প। তার কিছু পরেই এল ঘোষণা যে তারাও পজিটিভ।

হোয়াইট হাউসে আগেই ঢুকেছে করোনা, কিন্তু তারা কেউ হিক্সের মতো প্রতিদিন ট্রাম্পের সংস্পর্শে আসতেন না। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭০ লক্ষ মার্কিনবাসী, মৃত্যু হয়েছে দুই লাখ মানুষের। প্রায় সব সমীক্ষাই বলছে, নভেম্বরের নির্বাচনে হারের সম্ভাবনা প্রবল ডোনাল্ড ট্রাম্পের। তার প্রতিপক্ষ জো বাইডেন বারবার বলেছেন যে ট্রাম্প করোনাকে নিয়ে হেলাফেলা করেছেন। মাস্ক পরেননি অনেক দিন, বড় বড় সভা করেছেন। এবার কিন্তু কোভিডের জেরে তাকে মানতেই হবে সব বিধিনিষেধ।

চলতি সপ্তাহে বেশ কয়েকবার ট্রাম্পের সাথে যাতায়াত করেছেন হোপ হিক্স। ২০১৬ সালের নির্বাচনে তিনি ট্রাম্পের মুখপাত্রের কাজ করেছিলেন। এরপর তিনি হোয়াইট হাউজে কম্যুনিকেশনস ডিরক্টেরের পদে নিযুক্ত হয়েছিলেন। এবারের ভোটের আগে পুনরায় তিনি উপদেষ্টা রূপে ট্রাম্প টিমের সাথে যুক্ত হয়েছেন।

সূত্র : সিএনএন


  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট