সিলেটে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপন

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

সিলেটে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপন

সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপিত হয়েছে।
গতকাল সোমবার জেলা ও মাহনগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বৌদ্ধবিহারসহ বিভিন্ন সংগঠনের কর্মসূচির মধ্যে ছিল কেক কাটা, মিলাদ ও দোয়া মাহফিল, খাবার ও দুঃস্থদের মধ্যে পোশাক বিতরণ ইত্যাদি।
এ সব অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৪৭ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন বাঙ্গালির প্রেরণার দীপ্যমান শিখা, স্বপ্নময় অর্জনের কান্ডারি শেখ হাসিনা। ’৭৫ পরবর্তী সময়ে এদেশের রাজনীতিতে সবচেয়ে সফল ডিপ্লোমেটিক এর নাম শেখ হাসিনা।
উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ আজ বিশ্বের বিষ্ময় উল্লেখ করে বক্তারা আরো বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, থাকবে বঙ্গোপসাগরের কোলে পদ্মা-মেঘনা-যমুনা-কর্ণফুলীর পলি বিধৌত বদ্বীপ বাংলা, ততদিন শেখ হাসিনা থাকবেন বাঙালির হৃদয়ের মনিকোঠায়। শেখ হাসিনা বাঙ্গালির সাহসের সোনালী দিগন্ত উন্মোচন করে দিয়েছেন, বাড়িয়ে দিয়েছেন এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস। শেখ হাসিনা আজ বিশ্বসভায় নূতন উচ্চতায়।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় : শাবি প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে গতকাল সোমবার বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কাছে আশীর্বাদস্বরূপ। বঙ্গবন্ধুকে হত্যার পর জাতির কাছে যোগ্য নেতৃত্ব ছিল না। আমাদের দেশ বর্তমানে বিশ্বে যে ঈর্ষনীয় অবস্থানে রয়েছে তা কেবল তাঁর নেতৃত্বের ফলেই সম্ভব হয়েছে। তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন এবং দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। আমরা তাঁর জন্য দোয়া করবো যাতে তিনি দেশকে আরও সামনে এগিয়ে নিতে পারেন।
পরে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালানা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মতিউর রহমান।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন শাবি’র কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র উপদেশ নিদের্শনা পরিচালক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, দপ্তর প্রধানগণ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মচারী সমিতির নেতৃবৃন্দ, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দসহ বাংলাদেশ ছাত্রলীগ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাখার নেতাকর্মী।
জেলা আওয়ামী লীগ : বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বাদ যোহর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে এ কর্মসূচি পালন করা হয়। পরে আওয়ামী লীগ নেতৃবৃন্দ মাজার প্রাঙ্গণে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান, সাবেক সংসদ সদস্য আলহাজ শফিকুর রহমান চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন পিপি, অধ্যক্ষ সুজাত আলী রফিক, হুমায়ূন ইসলাম কামাল, শাহ মোশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, এডভোকেট মাহফুজুর রহমান মাহফুজ, হাজী ফারুক আহমদ, এমাদ উদ্দিন মানিক, মস্তাক আহমদ পলাশ, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, শাহিদুর রহমান শাহিদ, এডভোকেট নুরে আলম সিরাজী, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, সমশের জামাল, মহির উদ্দিন, গোলাপ মিয়া, আব্দুল বারী, এডভোকেট মনসুর রশীদ, এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, সিলেট জেলা পরিষদ সদস্য মোহাম্মদ শাহানুর, সিলেট জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস, সুজেল আহমদ তালুকদার প্রমুখ।
মহানগর আওয়ামী লীগ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গতকাল সোমবার বাদ আছর দরগাহ হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং অসুস্থ সকল আওয়ামী লীগ নেতাদের সুস্থতা এবং করোনাকালীন সময়ে মারা যাওয়া সকল নেতাকর্মীদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে ৭৪টি ছিন্নমূল শিশুদের মধ্যে কাপড় বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা এডভোকেট রাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, আব্দুর রহমান জামিল, এডভোকেট সৈয়দ শামীম, মখলিছুর রহমান কামরান, জুবের খান, বিধান কুমার সাহা, গোলাম সোবহান চৌধুরী দিপন, এডভোকেট বেলাল উদ্দিন, হেলাল বক্স, নাজমুল ইসলাম এহিয়া, জামাল আহমদ চৌধুরী, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, আজম খান, জাফর আহমদ চৌধুরী, আব্দুল আজীম জুনেল, মুক্তার খান, খন্দকার মহসিন কামরান, তাহমিন আহমদ, সেলিম আহমদ সেলিম, সোয়েব আহমদ, জাহিদ সারওয়ার সবুজ, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, মাসুদ চৌধুরী, রাহাত তরফদার, এমরুল হাসান, বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে জুনেদ আহমদ শওকত, হাজী মুহাম্মদ সিদ্দিক আলী, আব্দুল আহাদ মিরন, জালাল উদ্দিন, সালাউদ্দিন বক্স সালাই, দিলোয়ার হোসেন রাজা, ফখরুল হাসান, আব্দুল আহাদ চৌধুরী মিরন, ওয়ারিছ মিয়া, নিজাম উদ্দিন ইরান, মবু মিয়া, ছয়েফ খান, জাবেদ আহমদ, বদরুল হোসেন, মানিক মিয়া, ফজলে রাব্বী চৌধুরী মাছুম, বদরুল ইসলাম খান লিটন, মাহবুব খান মাসুম, আমিনুর রহমান পাপ্পু, মাসুক আহমদ, সায়েক খান, শেখ সুহেল আহমদ, মুফতি আব্দুল খাবির প্রমুখ।
জেলা যুবলীগঃ এশিয়া মহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৪ দিনের কর্মসূচি ঘোষণা করে সিলেট জেলা যুবলীগ।
এরই অংশ হিসেবে গতকাল সোমবার বিকেল ৩টায় সিলেট নগরীর কামরান চত্ত্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়। প্রামান্য চিত্রে বিশিষ্ট কবি আব্দুল গফফার সিলেট জেলা যুবলীগকে ধন্যবাদ জানান।
সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মহানগর যুবলীগ : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে মিলাদ, দোয়া মাহফিল ও শিরণি বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদে এ কর্মসূচি পালিত হয়। দোয়া মাহফিলে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পাশাপাশি দেশ ও জাতির কল্যাণ কামনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান মিজান, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার প্রমুখ সময় উপস্থিত ছিলেন।
মদন মোহন কলেজ ছাত্রলীগ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে মদন মোহন কলেজ ছাত্রলীগের সভাপতি এ.কে.এম মাহমুদুল হাসান সানির উদ্যোগে গতকাল সোমবার বাদ জোহর কলেজ প্রাঙ্গণে সৈয়দ আব্দুশ শহীদ জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোস্তফা দেলওয়ার আল আজহার, জেলা যুবলীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদ সারওয়ার সবুজ, মদন মোহন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি অরুন দেবনাথ সাগর, জেলা ছাত্রলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক খালেদ আহমদ চৌধুরী, মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য রুমেল আহমদ, যুবলীগ নেতা ফখরুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন লস্কর জুয়েল, দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সাবেক সদস্য আব্দুল জলিল পারভেজ প্রমুখ।
মুক্তিযোদ্ধা সন্তান ও যুব কমান্ড : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে দোয়া মাহফিল ও কেক কেটে জন্মদিন উদযাপন করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা ও মহানগর এবং সিলেট জেলা যুব কমান্ডের নেতৃবৃন্দ। গতকাল সোমবার দুপুর ১২টায় জিন্দবাজারস্থ মুক্তিযোদ্ধা ভবনে এসব কর্মসূচি পালন করা হয়। সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি নুর আহমদ কামালের সভাপতিত্বে ও সিলেট জেলা যুব কমান্ডের সভাপতি জিল্লুর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সর্বশেষ নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল এবং বিশেষ অতিথি ছিলেন সিলেট মহানগর ইউনিট কমান্ডের সর্বশেষ নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা সুবেদার মেজর রফিক উদ্দিন, সিলেট মহানগর ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মনাফ খান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার ইসাদ আলী। এ সময় উপস্থিত ছিলেন, জেলা সহকারি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পান্না রায়, দক্ষিণ সুরমা উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা কুটি মিয়া, মুক্তিযোদ্ধা ওয়াহিদ আলী, বিশ্বনাথ উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা রনজিত চন্দ্র ধর, বিশ্বনাথ উপজেলা ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সোবহান, মুক্তিযোদ্ধা সোনা মিয়া, বীর মুক্তিযোদ্ধা আলতাফ আলী, মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন, মুক্তিযোদ্ধা সুয়েব আহমদ, মুক্তিযোদ্ধা মনির উদ্দিন, মুক্তিযোদ্ধা মনির আলী, মুক্তিযোদ্ধা রজনী দাস, মুক্তিযোদ্ধা বিমল দে, মুক্তিযোদ্ধা আজমান আলী, মুক্তিযোদ্ধা মন্টু দাস প্রমুখ।
মৌলভীবাজার : মৌলভীবাজার থেকে নিজস্ব সংবাদদাতা জানান, মৌলভীবাজারে আওয়ামী লীগ নেতা ও ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য সুয়েল আহমদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার বিকেলে সদর উপজেলার কনকপুর এলাকায় তার বাড়িতে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা সুয়েল আহমদ, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল হাসান রাজিব, আব্দুল হান্নান, আব্দুর রহিম, কৃষকলীগ নেতা মিজান, রুনু মিয়া, মতি মিয়া ও আজির মিয়া প্রমুখ। এছাড়াও যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, তাঁতী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দক্ষিণ সুনামগঞ্জ : দক্ষিণ সুনামগঞ্জ থেকে নিজস্ব সংবাদদাতা জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার শান্তিগঞ্জ বাজারস্থ পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নানের হিজলবাড়ির মুন্সী আরফান আলী বৈঠকখানায় উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আল মাহমুদ সোহেলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সমিরণ দাস সুবীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের একান্ত সহকারী হাসনাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, তথ্য ও গবেষণা সম্পাদক পাভেল আহমদ, যুবলীগ নেতা মতিউর রহমান, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি দিলন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, সালেহ আহমদ, সাংগঠনিক সম্পাদক ইমরান আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক শাহনুর আহমদ সুলতান, প্রচার সম্পাদক মোয়াজ, সহ সম্পাদক মিজানুর রহমান, আব্দুল মজিদ কলেজ ছাত্রলীগের সভাপতি সাদিকুল ইসলাম নাহিদ, ছাত্রলীগ নেতা হাসান, সালমান, নাইম, আল আমিন, মতিন, সনি, সাইদুল হোসেন, শাহিদ, লোকমান, আবু বক্কর সাজু, শাহজাহান প্রমুখ।


  •