জগন্নাথপুরের ব্যবসায়ী মির্জা রফিকুল বারীর ইন্তেকাল, দাফন সম্পন্ন

প্রকাশিত: ১২:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

জগন্নাথপুরের ব্যবসায়ী মির্জা রফিকুল বারীর ইন্তেকাল, দাফন সম্পন্ন

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের মির্জা বাড়ি গ্রামের বাসিন্দা উপহজেলা রাজনৈতিক নেতা ও ব্যবসায়ী সাদা মনের মানুষ মির্জা রফিকুল বারী রফু মিয়া আর নেই। সোমবার (২৮ সেপ্টম্বর) সকাল সাড়ে ৭ টায় সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। রেখে গেছেন অসংখ্য গুনগ্রাহী। মির্জা রফিকুল বারীর মৃত্যুতে সর্বত্র বইছে শোকের ছায়া।

এদিকে, সোমবার বেলা ২টায় তার নিজ বাড়িতে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এতে বিপুল সংখ্যক মুসল্লী অংশ নেন। জানাযা নামাজ শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মির্জা রফিকুল বারী রফু মিয়া জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাকালীন সময়ে জগন্নাথপুর উপজেলার গুরুত্বপূর্ন দায়িত্বে ছিলেন। জাগদলের উপজেলা শাখার আহ্বায়কের দায়িত্ব পালন করেন। ৮১ সালে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান জগন্নাথপুর পেরুয়া এলাকায় এক দলীয় কর্মসুচিতে যোগদিলে মির্জা রফিকুল বারী ওই সভা পরিচালনা করেন। পরবর্তীতে মির্জা রফিকুল বারী উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এক সময় তিনি উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক হিসাবে সাংস্কৃতিক অঙ্গনে ও গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন। জগন্নাথপুর বাজারের এক জন সৎ ব্যবসায়ী হিসাবে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করেন।

এদিকে প্রবীণ নেতা মির্জা রফিকুল বারীর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আকমল হোসেন, উপজেলা বিএনপি সভপতি আবুহুরায়রা ছাদ মাষ্টার, সাবেক পৌর মেয়র মো. আক্তার হোসেন, সাবেক পৌর চেয়ারম্যান মিজানুর রশীদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, পৌর আওয়ামী লীগ সভাপতি ডাক্তার আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ভূঁইয়া, জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি শংকর রায়, সহ-সভাপতি তাজউদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মো. সানোয়ার হাসান সুনু, সহ-সাধারণ সম্পাদক অমিত দেব, সদস্য মাসুম আহমদ, আলী আহমদ প্রমুখ।


  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট