এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষনের ঘটনায় বিএনপি নেতা ডাঃ রিফার নিন্দা

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষনের ঘটনায় বিএনপি নেতা ডাঃ রিফার নিন্দা

২৭ সেপ্টেম্বর ২০২০, রোববার : সিলেট মহানগর জিয়া পরিষদের সাধারন সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সাবেক কোষাধ্যক্ষ ডাঃ আরিফ আহমেদ মোমতাজ রিফা বলেন দেশে যেভাবে প্রতিনিয়ত মা বোনরা ধর্ষনের শিকার হচ্ছেন যদি ঐ সমস্ত ধর্ষণকারীদের রাজনৈতিক কোন পরিচয় বিচার বিবেচনা না করে গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির বিধান করা যেত তাহলে এতোদিনে দেশ থেকে আস্তে আস্তে ধর্ষনকারীর সংখ্যা কমে যেত।


গত শুক্রবার ২৫ সেপ্টেম্বর সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজে বেড়াতে আসা নবদম্পতিদের মধ্যে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে সঙ্গবদ্ধ ধর্ষনের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

ডাঃ রিফা বলেন করোনা পরিস্থিতিতে কলেজ বন্ধ থাকার পরেও ছাত্রাবাস কিভাবে খোলা রাখেন কলেজ কর্তৃপক্ষ। এসব অপরাধ কর্মকান্ডের বিষয়ে কলেজ কর্তৃপক্ষের অবগত থাকার পরেও কেন ছাত্রাবাস বন্ধ করে দেওয়া হলো না। তাদের  খাম খেয়ালিপনায় আমাদের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠে কলঙ্কের দাগ লেগেছে।


প্রতিটি ধর্ষণকারীকে কোন রাজনৈতিক দলের পরিচয়ে না দেখে তাকে অপরাধি মনে করে শাস্তি নিশ্চিত করার দাবী জানিয়ে ডাঃ রিফা বলেন, নারী ও শিশুদের বাঁচাতে, তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হলে সমাজের সর্বস্তরের মানুষ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।


  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট