সিলেটে ৪ লাখ ৬১ হাজার ৫ শ’ ১৭ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

সিলেটে ৪ লাখ ৬১ হাজার ৫ শ’ ১৭ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

সিলেট জেলায় এবার ৮ শ’ ৫৭ জন প্রতিবন্ধীসহ ৪ লাখ ৬১ হাজার ৫ শ’ ১৭ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত দু’সপ্তাহে চারদিন করে এ কর্মসূচি চলবে। গতকাল সোমবার সিলেট জেলা ইপিআই মিলনায়তনে ভিটামিন এ প্লাস সম্পর্কিত এক পরিকল্পনা সভা ও মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. সুলতানা রাজিয়া বলেছেন, করোনাকালীন পরিস্থিতিতে ভিটামিন এ প্লাস কর্মসূচি খুবই গুরুত্বপূর্ণ। স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারিদের শতভাগ পেশাদারিত্ব ও সততার সাথে এ কর্মসূচি বাস্তবায়নে কাজ করতে হবে। বিশেষ করে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা খাওয়ানোর কর্মসূচি সফলভাবে সম্পন্ন করার ওপর তিনি জোর দেন। পাশাপাশি সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দসহ সকলকে এ কাজে সম্পৃক্ত করে ব্যাপক প্রচারণা চালানোর আহবান জানান। তাছাড়া স্বাস্থ্য পরিচালক কোভিড-১৯ সংক্রমণ ও নিয়ন্ত্রণ পরিস্থিতির গুরুত্ব তুলে ধরে সকল পর্যায়ের নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে বিশেষ করে মাস্ক ব্যবহারের ওপর জোর দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য মহাপরিচালকের প্রতিনিধি সহকারী স্বাস্থ্য পরিচালক রত্মা দাস। সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল এর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপপরিচালক (পরিবার পরিকল্পনা) ডা. জেসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বায়োজিদ খান, সহকারি কমিশনার তানিয়া আক্তার, সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী প্রমুখ। এছাড়া, উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাবৃন্দ ও এনজিও প্রতিনিধিগণ এ সভায় উপস্থিত ছিলেন।


  •