নাশকতা নাকি দুর্ঘটনা তদন্তের পর জানা যাবে : কাদের

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

নাশকতা নাকি দুর্ঘটনা তদন্তের পর জানা যাবে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা নাশকতা নাকি দুর্ঘটনা তা তদন্তের মাধ্যমে জানা যাবে।

শনিবার (৫ সেপ্টেম্বর) ময়মনসিংহের ত্রিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু: বাঙালির চেতনার বাতিঘর’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এ কথা বলেন।ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মসজিদে এসি বিস্ফোরণে হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়ার নির্দেশ ও সহায়তার আশ্বাস দিয়েছেন। এ ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে তাদের ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, জীবিকা নয়, জীবনের জন্যই শিক্ষা প্রয়োজন, এ বাস্তবতা শিক্ষার্থীদের উপলব্ধি করতে হবে।

সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে পরিবেশ অনুকূলে এলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থী ও অভিভাবকদের ধৈর্য ধরতে হবে।

বিভেদের দেয়াল ভেঙে সম্প্রীতি ও সৌহার্দ্যের সেতুবন্ধনই দেশকে এগিয়ে নিয়ে যাবে সোনালি অর্জনের নবদিগন্তে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের দৃষ্টিশক্তিতে নেতিবাচক রাজনীতির ঘন কুয়াশা জমেছে বলেই বিএনপি সরকারের সাহসী ও ভালো উদ্যোগ দেখতে পায় না। তারা পূর্ণিমার রাতে অমাবস্যার আঁধার দেখেন, গভীর হতাশায় মাঝে মধ্যে হাঁক ছাড়েন বলেও মন্তব্য করেন তিনি।

এসময় ময়মনসিংহ প্রান্তে বক্তব্য রাখেন- সংসদ সদস্য মাওলানা রুহুল আমীন মাদানী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদসহ অন্য শিক্ষকরা।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট