রেকর্ড দামে ম্যান সিটিতে মেসি

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

রেকর্ড দামে ম্যান সিটিতে মেসি


তিনবার ‘না’ বলেও বার্সাতে খেলেছেন মেসি। ধারণা করা হচ্ছিল এবারও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটাবেন তিনি। তবে সেই ধারণাকে মিথ্যা প্রমাণিত করে অবশেষে সাবেক গুরু পেপ গার্দিওয়ালের ছায়া তলেই যাচ্ছেন লিওনেল মেসি। ২০ বছরের সম্পর্ক ছিন্ন করে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে মেসি যোগ দিতে যাচ্ছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

এ তথ্য নিশ্চিত করেছে ইএসপিএন ইউকে।

গণমাধ্যমটি জানিয়েছে, ৫ বছরের চুক্তিতে ৭০০ মিলিয়ন ইউরোতে ম্যানি সিটিকে যেতে রাজি হয়েছেন মেসি। আর এই অংকটিই হলো মেসির বার্সা ছাড়ার বাই আউট ক্লজ।

এর আগে আর্জেন্টিনীয় কিংবদন্তির সঙ্গে কথা বলতে বার্সেলোনায় যান ম্যান সিটির ‘ডিরেক্টর অব ফুটবল’ চিকি বেগিরিস্তাই। স্পেনের প্রচারমাধ্যমগুলো জানায়, মেসি যে ম্যান সিটি ক্লাবে যেতে পারেন, তা স্বীকার করেন ক্লাবটির প্রেসিডেন্ট পদপ্রার্থী টোনি ফ্রেইক্সাও।

ফ্রেইক্সাওয়ের এমন বক্তব্যের পর এক প্রতিক্রিয়ায় ইংলিশ প্রিমিয়ার লিগজয়ী লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছেন, ‘মেসি এলে সিটিকে হারানো আরও কঠিন হয়ে যাবে।’

বার্সা ছাড়ার বিষয়ে ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ গোঁ ধরেছিলেন, ফ্রি-ট্রান্সফার নয়, বাই আউট ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো পেলেই তারা মেসিকে ছাড়বেন।

তবে বার্সার বোর্ডের কেউ কেউ কিন্তু প্রেসিডেন্টের মতের বিরোধী ছিলেন বলে দাবি করেছে স্পেনের নামী এক পত্রিকা।

তাদের বক্তব্য, আর্জেন্টিনীয় কিংবদন্তিকে বিক্রি করার জন্য অযৌক্তিক এবং কাণ্ডজ্ঞানহীন মূল্য ধার্য করাটা ঠিক নয়। এমনটি করলে মেসিকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তের দিকেই ঠেলে দেয়া হচ্ছে।

ফুটবল মহলের ধারণা ছিল, ৭০০ মিলিয়ন ইউরো ( বাংলাদেশি মূদ্রায় ৭০০০ কোটি টাকা) দিয়ে মেসিকে নিতে পারে একমাত্র ম্যান সিটিই। আর সেটাই সত্য হতে যাচ্ছে।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট