গভীর কোমায় আচ্ছন্ন প্রণব মুখার্জি

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২০

গভীর কোমায় আচ্ছন্ন প্রণব মুখার্জি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির অবস্থা এখনও সংকটজনক। তার শারীরিক পরিস্থিতির উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হয়নি। আগের মতোই তিনি গভীর কোমায় আচ্ছন্ন। তাকে ভেন্টিলেশনে রেখে সংক্রমণের চিকিৎসা দেওয়া হচ্ছে। দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে এই তথ্য দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার সকালে প্রণব মুখার্জির শারীরিক পরিস্থতির কিছুটা হলেও উন্নতি হয়েছিল। এর আগে ১০ আগস্ট পরে গিয়ে মাথায় চোট পাওয়ায় হাসপাতালে অস্ত্রোপচার করাতে হাসপাতালে গিয়ে নিজের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি তিনি জানতে পারেন। নিজেই করোনা আক্রান্তের খবর টুইট করে সবাইকে জানান। সেদিনই ৮৪ বছরের সাবেক রাষ্ট্রপতির মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। মাথা থেকে জমাট বাঁধা রক্ত বের করে দেওয়া হয়।

কিন্তু অস্ত্রোপচারের পর থেকেই ভেন্টিলেশনে রয়েছেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। প্রথম বাঙালি রাষ্ট্রপতির আরোগ্য কামনায় চলছে প্রার্থনা। ২০১৯ সালের ৮ আগস্ট ‘ভারতরত্ন’ সম্মানে ভূষিত হয়েছেন প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি রাষ্ট্রপতি পদে ছিলেন। করোনার মাঝে তিনি নিয়ম মেনে বাড়িতেই ছিলেন। কারও সঙ্গে দেখা সাক্ষাত করতেন না। তবু তাকে বিড়ম্বনায় পড়তেই হলো। সকলের প্রার্থনা, প্রণম মুখার্জি কোমা থেকে ফিরে আসুন।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট