হাত স্যানিটাইজ করে ঘুষ নিলেন ওসি!

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

হাত স্যানিটাইজ করে ঘুষ নিলেন ওসি!

ঘুষের টাকা নেওয়ার আগে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করে নেন লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম! সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা আলোচনা ও সমালোচনার জন্ম দিয়েছে।

ভিডিওতে দেখা যায়, লালমনিরহাট সদর থানার একটি মামলার আসামি ও কয়েকজন মামলাটির বাদীকে হেনস্থা করার কৌশল জানতে ওসি মাহফুজ আলমের অফিসে এসেছেন। কৌশল হিসেবে ওসির পরামর্শ অনুযায়ী তারা মামলাটির বাদীর বিরুদ্ধে লিখিত অভিযোগ ও ১০ হাজার টাকা নিয়ে এসেছেন। অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করতে ওসিকে দিতে হবে ১০ হাজার টাকা! এছাড়া তদন্ত কর্মকর্তাকে আরও ৩ হাজার টাকা দিতে বলেন ওসি মাহফুজ আলম।

ভিডিওতে আরও দেখা যায়, ওসি মাহফুজ আলম আসামির অবস্থান জানার পরও তাকে জামিন দিয়ে বাদীর বিরুদ্ধে একাধিক মামলা দেওয়ারও পরামর্শ দিচ্ছেন। তবে করোনাকালে ঘুষের টাকা নেওয়ার আগে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করতেও ভুলেননি ওসি মাহফুজ। কারণ ঘুষের টাকাতেও নাকি করোনা ভাইরাস থাকতে পারে।

এ দিকে, ঘুষ নেওয়ার ভিডিও প্রসঙ্গে ওসি মাহফুজ আলম দৈনিক অধিকারকে বলেন, ‘আমি বাদী বা আসামির কাছ থেকে কোনো সুবিধা গ্রহণ করি না। আমাকে হেয় প্রতিপন্ন করতে কোনো এক পক্ষ ভিডিওটি এডিট করতে পারে।

এ ব্যাপারে লালমনিরহাটের পুলিশ সুপার (এসপি) আবিদা সুলতানা দৈনিক অধিকারকে বলেন, ‘ভিডিও ফুটেজটি আমাদের হাতে এখনো আসেনি। ভিডিও হাতে পাওয়ার পর সেটির প্রমাণ মিললে তদন্ত করে অবশ্যই ওসির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।


  •