ভারতের গুজরাটে করোনা হাসপাতালে আগুন, মৃত ৮

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০২০

ভারতের গুজরাটে করোনা হাসপাতালে আগুন, মৃত ৮

ভারতের গুজরাটের আমদাবাদে একটি কোভিড হাসপাতালে আজ বৃহস্পতিবার ভোররাতে আগুন লাগে। সংবাদমাধ্যম পিটিআই ও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন থেকে জানা যায়, ভয়াবহ সেই আগুনে অন্তত আটজন রোগীর মৃত্যু হয়েছে।

আগুনের ঘটনাটি ঘটেছে আমদাবাদের নবরঙ্গপুরায় শ্রে হাসপাতাল। সেখানেই রাত সাড়ে তিনটে নাগাদ আইসিইউতে আগুন লাগে। অল্প সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এই আগুনে এখনো পর্যন্ত মোট আটজন করোনা রোগী মারা গেছেন। এদের মধ্যে পাঁচজন পুরুষ এবং তিনজন নারী।

আগুন লাগার পরই হাসপাতালের কর্মীরা রোগীদের নিরাপদ জায়গায় নিয়ে যেতে শুরু করেন। পুলিশ ও বেশ কয়েকটি দমকলবাহিনী খুব তাড়াতাড়ি হাসপাতালে পৌঁছায়। তারাও বেশ কিছু রোগীকে নিরাপদ জায়গায় নিয়ে যায়। জানা গেছে, মোট ৪০ জন করোনা রোগীকে উদ্ধার করে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমদাবাদের সহকারি পুলিশ কমিশনার এল বি জালা জানিয়েছেন, ‘রাত সাড়ে তিনটায় যে আগুন লেগেছিল, তা এখন নিয়ন্ত্রণে। মোট আটজন রোগী মারা গেছেন। প্রচুর রোগীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতদেহগুলি পোস্ট মর্টেমের জন্য পাঠানো হয়েছে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করে বলেছেন, ‘আমদাবাদের ঘটনায় আমি শোকার্ত। মৃতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি। আমি মুখ্যমন্ত্রী ও মেয়রের সাথে কথা বলেছি। প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব রকম সাহায্য করছে।

গুজরাটে দীর্ঘ সময় ধরে সাংবাদিকতা করছেন রথীন দাস। তিনি বলেছেন, ‘হাসপাতালে কেন আগুন লেগেছে, তা এখনো জানা যায়নি। তবে গুজরাটে বড় বাড়ি থেকে শুরু করে হাসপাতাল পর্যন্ত অনেক ক্ষেত্রেই আগুনের হাত থেকে বাঁচার জন্য যে ব্যবস্থা নেয়ার কথা, তা নেয়া হয় না। বেসমেন্টে দাহ্য পদার্থ রাখা হয়। কয়েক মাস আগে বেসমেন্টে রাখা টায়ার থেকে একটি বহুতলে আগুন লেগেছিল।


  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট