সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির ত্রাণ সহায়তা পেল সাড়ে ৭ শতাধিক পরিবার

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতির ত্রাণ সহায়তা পেল সাড়ে ৭ শতাধিক পরিবার

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও বন্যার কারণে অসহায় হয়ে পড়া কোম্পানীগঞ্জে প্রায় সাড়ে ৭ শতাধিক মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সিলেটস্থ কোম্পানীগঞ্জ সমিতি। সমিতির উদ্যোগে গঠিত কোভিড সহায়তা তহবিলের মাধ্যমে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এ তহবিলের মাধ্যমে দেশে ও প্রবাসে অবস্থানরত কোম্পানীগঞ্জের অধিবাসীদের কাছ থেকে প্রায় পৌনে চার লাখ টাকা সংগৃহীত হয়। সংগৃহীত এ অর্থ দিয়ে বিতরণ করা হয় ত্রাণ সামগ্রী।
সোমবার আনুষ্ঠানিকভাবে কোম্পানীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের ৫৪টি ওয়ার্ডে পৌঁছে দেয়া হয় এ ত্রাণ সামগ্রী। কোম্পানীগঞ্জ সমিতির নেতৃবৃন্দ ইউনিয়নভিত্তিক ভাগ হয়ে বিতরণ করেন এ ত্রাণ সামগ্রী। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল-সয়াবিন তেল, আলু, পিঁয়াজ, লবণ, ময়দা, সেমাই, লাচ্ছি ও হুইল সাবান। এছাড়া, প্রত্যেককে একটি করে মাস্কও প্রদান করা হয়।
ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন-সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আলী দুলাল, বর্তমান সাধারণ সম্পাদক রফিকুল হক, সহ-সভাপতি এডভোকেট কামাল হোসেইন ও আবুল হাসনাত মোস্তাক, শাহজাহান সাজু, কোভিড সহায়তা তহবিলের আহ্বায়ক এডভোকেট আজমল আলী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মিন্টু, সংগঠনের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান ভুট্টো, অখিল চন্দ্র বিশ্বাস,প্রচার সম্পাদক শাহজাহান চৌধুরী, মাস্টার আবুল খায়ের ও সহ-প্রচার সম্পাদক এডভোকেট আবু আল হেলাল, কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সভাপতি রুপক চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সুহেল রানা প্রমুখ।

এ প্রসঙ্গে সমিতির সভাপতি অধ্যাপক তোতিউর রহমান করোনার সংক্রমণের এই সময়ে সমিতির তহবিলে সহযোগিতার জন্য দেশী ও প্রবাসী সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। ভবিষ্যতেও এ ধরণের সহযোগিতা অব্যাহত রাখতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাবের সময়ে এডভোকেট আজমল আলীকে আহ্বায়ক ও মুজিবুর রহমান মিন্টুকে সদস্য সচিব করে কোম্পানীগঞ্জ সমিতির কোভিড সহায়তা তহবিল গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন-মো: আবুল হাসনাত মোস্তাক,অখিল চন্দ্র বিশ্বাস, সাংবাদিক মোহাম্মদ সিরাজুল ইসলাম, অধ্যক্ষ শাকির উদ্দিন, মো: মজির উদ্দিন, নজরুল ইসলাম ও শাহজাহান চৌধুরী।


  •