২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩,৫৩৩ ।। ৩৩ জনের মৃত্যু

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০

২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩,৫৩৩ ।। ৩৩ জনের মৃত্যু

বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন। আর মোট মারা গেছেন ২ হাজার ৪৫৭ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩০৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২টি। শনাক্তের হার ২৫.২৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন। সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ। মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ছয়জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ১ হাজার ৯৪০ জন (৭৮.৯৬%) ও নারী ৫১৭ জন (২১.০৪%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে পাঁচজন এবং রংপুর বিভাগে তিনজন।

হাসপাতালে মারা গেছে ২৭ জন এবং বাড়িতে ছয়জন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১০ জন, ৬১-৭০ সাতজন, ৭১-৮০ পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৯৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৭৪৫ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট