সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা একশ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় এই বিভাগে ৪ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১০১ জন বলে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় সিলেটে দুজন এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে করোনায় মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত সিলেট জেলায় সর্বোচ্চ ৭৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া সুনামগঞ্জে ৯ জন, মৌলভীবাজারে ৮ জন ও হবিগঞ্জে ৬ জনের মৃত্যু হয়েছে। গত ৫ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন সিলেটে প্রথম করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এরপর ১৫ এপ্রিল তিনি প্রথম করোনা আক্রান্ত হয়ে মারা যান। তিনি ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

দেশে চিকিৎসকদের মধ্যেও প্রথম করোনায় মারা যান ডা. মঈন উদ্দিন। গত ৩০ মে দেশের পুরুষ নার্সদের (ব্রাদার) মধ্যেও প্রথম মারা যান নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কর্মরত নার্সিং কর্মকর্তা রুহুল আমিন।

সিলেটে করোনায় মৃতের তালিকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এবং বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা এমএ হকের মতো হেভিওয়েট নেতাও রয়েছেন।

এছাড়া বেশ কয়েকজন প্রবাসী, প্রতিষ্ঠিত ব্যবসায়ী, চাকুরিজীবী, অবসরপ্রাপ্ত কর্মকর্তা, রাজনীতিবিদ ও তাদের পরিবারের সদস্যরা করোনায় মারা গেছেন। একইভাবে উপসর্গ নিয়ে মৃত্যুর পরও কয়েকজনের শরীরে করোনা ধরা পড়ে।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানিয়েছেন, রোববার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে ৫ হাজার ৭৯৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে; যাদের মধ্যে ১০১ জন মারা গেছেন।

সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭০ জন। এছাড়া সুনামগঞ্জে এক হাজার ১৭০ জন, হবিগঞ্জে ৮৯৯ জন ও মৌলভীবাজারে ৬৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট