সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৯০০ ছাড়াল

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৯০০ ছাড়াল

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছুঁই ছুঁই করছে।শুক্রবার (৩ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো প্রতিবেদন অনুযায়ী, এ বিভাগে মোট ৪ হাজার ৯৪৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় আরও ৮৬ জনকে শনাক্ত করা হয়। এর মধ্যে সিলেট জেলার ৫৭ জন, সুনামগঞ্জ জেলার ২৩ জন এবং মৌলভীবাজার জেলার ৬ জন রয়েছেন। এই সময়ে মৃত্যু হয়েছে দুইজনের। এদের একজন সিলেট জেলার। অপরজন মৌলভীবাজারের।

বিভাগের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন সিলেট জেলায়। এই জেলায় সর্বোচ্চ ২৬৮২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া সুনামগঞ্জে ১০৩৭ জন, হবিগঞ্জে ৭২২ জন ও মৌলভীবাজারের ৫০৬ জন রয়েছেন।

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৮১ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৩ জন, সুনামগঞ্জে সাতজন, হবিগঞ্জে ছয়জন এবং মৌলভীবাজার জেলায় পাঁচজন রয়েছেন।

করোনা আক্রান্ত ২৪০ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ১০৭ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪৯ জন, হবিগঞ্জের হাসপাতালে ৭১ জন ও মৌলভীবাজারে ১৩ জন।

সিলেট বিভাগে এপর্যন্ত ১৫৮৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৪৮১ জন, সুনামগঞ্জের ৫৭৫ জন, হবিগঞ্জের ২৭২ জন ও মৌলভীবাজার জেলার ২৫৬ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৯৭ জনকে।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট