করোনায় আক্রান্ত মাশরাফি

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

করোনায় আক্রান্ত মাশরাফি

বাংলাদেশের ক্রীড়া জগতেও এবার হানা দিয়েছে করোনা ভাইরাস। তামিম ইকবালের বড় ভাই সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর আগেই পাওয়া গেছে। এবার করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

শনিবার (২০ জুন) করোনা পজিটিভ হওয়ার ফলাফল এসেছে তার।

মাশরাফি নিজেই গণমাধ্যমকে করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। গত তিন দিন ধরে জ্বর ও গায়ে ব্যথা ছিল মাশরাফির। এ ছাড়া আর কোনো উপসর্গ ছিল না। এখন জ্বর তেমন নেই। আপাতত আইসোলেশনে আছেন নড়াইল-২ আসনের সাংসদ। ঘরেই চিকিৎসা হচ্ছে তার। ঢাকাতেই পরীক্ষা করা হয়েছে বাংলাদেশের ওয়ানডের সফলতম অধিনায়কের। শুক্রবার (১৯ জুন) রাতে পরীক্ষা করার পর আজ শনিবার (২০ জুন) ফল পেয়েছেন মাশরাফি। তার বাসার বাকিরা এখনো সুস্থ আছেন। কারও মধ্যে এখনো করোনার কোনো উপসর্গ প্রকাশ পায়নি।

এর আগে গত ১৫ জুন মাশরাফির শাশুড়ি হোসনে আরা ও শ্যালিকা রিপার মেয়ে আগামীর করোনা পজিটিভ হওয়ার খবর এসেছিল। তারাও বর্তমানে ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দেশে করোনা ভাইরাস সংক্রমণের পর থেকে একজন ক্রিকেটার ও জনপ্রতিনিধি হিসেবে প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন মাশরাফি। নিজের আসন ও জেলায় স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়েছেন। এর বাইরেও সব ক্রিকেটাররা মিলে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর লড়াইয়ে যুক্ত হয়েছিলেন। নিজের খেলোয়াড়ি জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠা ব্রেসলেটটিও নিলামে তুলেছিলেন। নিলাম থেকে প্রাপ্ত ৪২ লাখ টাকা গরিব ও দুস্থ মানুষদের সহায়তায় কাজে লাগানো হয়েছে।

মাশরাফিসহ এখন পর্যন্ত ১৪ জন সাংসদ করোনা আক্রান্ত হয়েছেন।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট