সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে যুবক নিহত

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে যুবক নিহত

সিলেটের গোয়াইঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের কুলুমছড়ার পার এলাকায় ভারতীয় খাসিয়াদের গুলিতে মিন্টু মিয়া (২৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

বুধবার (১০ জুন) সকাল ১১টার দিকে বিছনাকান্দি সীমান্তের কুলুমছড়ার পাড় এলাকার ১২৬৩ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহত মন্টু মিয়া গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি এলাকার কুলুমছড়ার পাড় গ্রামের মৃত আকবর আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত মিন্টু মিয়া সকালে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে খাসিয়াদের বাগান থেকে আম কুড়াতে যায়। এ সময় স্থানীয় খাসিয়ারা তাকে উদ্দেশ্য করে গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মিন্টু মিয়ার মৃত্যু হয়। মৃত্যু নিশ্চিত হওয়ার পর খাসিয়ারা তার মরদেহ বাংলাদেশের সীমান্তের কাছে ফেলে রেখে যায়। পরে বেলা ৩টার দিকে স্থানীয় লোকজন তার মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

নিহত মিন্টু মিয়ার ভাই নজরুল ইসলাম জানায়, মিন্টু মিয়া ও কয়েকজন সহযোগী মিলে সীমান্তের ওপারে ভারতীয় এলাকায় আম কুড়াতে যান। দুপুরে খাসিয়াদের গুলিতে তার মৃত্যু হয়। খবর পেয়ে স্বজন ও স্থানীয়রা সীমান্ত এলাকা থেকে তার লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

স্থানীয় ইউপি সদস্য সাহাব উদ্দিন (সাবই) এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে খবর পেয়ে গোয়াইনঘাট থানার সেকেন্ড অফিসার এসআই যীশু দত্ত ঘটনাস্থলে উপস্থিত হয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করেন।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান স্থানীয় সূত্রে খবর পেয়ে বিকেলে মন্টু মিয়ার মরদেহ উদ্ধার করা হয়েছে। ভারতীয় খাসিয়ারা তাকে হত্যা করেছে বলে স্থানীয়দের কাছ থেকে জানতে পেরেছি বলে জানান ওসি।


  •