লালদিঘিরপাড় পুরাতন হকার্স মার্কেট ও হাসান মার্কেট ৭ দিনের জন্য বন্ধ ঘোষণা

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

লালদিঘিরপাড় পুরাতন হকার্স মার্কেট ও হাসান মার্কেট ৭ দিনের জন্য বন্ধ ঘোষণা

সিলেটে করোনার সংক্রমণ রোধে নগরীর লালদিঘিরপাড় পুরাতন হকার্স মার্কেট ও হাসান মার্কেট ৭ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এ ঘোষণা দিয়েছেন।

সিসিকের একটি সূত্র জানায়, মঙ্গলবার সকালে পরিচালিত অভিযানে মেয়র আরিফুল হক চৌধুরী সংশ্লিষ্ট মার্কেটের সভাপতি-সেক্রেটারীকে ডেকে এনে মার্কেট দুটি বন্ধ করতে বলেন। এরপর সংশ্লিষ্টরা মার্কেট বন্ধ করে। এ সময় মেয়র তিনটি দোকানের ট্রেড লাইসেন্স বাতিল করেন। এছাড়া, বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মঙ্গলবার সকালে ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব ও সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের নিয়ে মাঠে নামেন আরিফ। নগরীর বন্দরবাজার এলাকা থেকে শুরু হয় এ অভিযান। অভিযানকালে মেয়র আরিফ বিভিন্ন দোকানে গিয়ে সামাজিক ও স্বাস্থ্যবিধি সুরক্ষার বিষয়ে কঠোর বার্তা দেন। এ সময় কয়েকটি দোকানকেও জরিমানা করা হয়।
এর আগেও এ ব্যাপারে সরব ছিলেন মেয়র আরিফ। তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হবার পর তিনি কিছুদিন কোয়ারেন্টিনে ছিলেন। এরপর মঙ্গলবার থেকে ফের মাঠে দেখা গেল আরিফকে।
প্রসঙ্গত, করোনাভাইরাসের জন্য সিলেট এরই মধ্যে রেড জোন হিসাবে চিহ্নিত হয়েছে।
এ লক্ষ্যে আজ থেকে মাঠে নেমেছে জেলা জেলা প্রশাসনের বিশেষ আভিযানিক টিম। এর অংশ হিসাবে সিলেট মহানগরীতে ৭টি মোবাইল টিম মাঠে নেমেছে। পাশাপাশি সিলেটের সকল উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)-কে স্থানীয় পুলিশ প্রশাসনকে সাথে মাঠে কঠোর হতে বলা হয়েছে।


  •