করোনা ভাইরাস : বিশ্বে ২১তম অবস্থানে রয়েছে বাংলাদেশ!

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, জুন ২, ২০২০

করোনা ভাইরাস : বিশ্বে ২১তম অবস্থানে রয়েছে বাংলাদেশ!

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ জন। এনিয়ে মোট মারা গেলেন সাতশ নয়জন। এছাড়া একই সময়ে আরো দু’হাজার নয়শ ১১ জন করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫২ হাজার চারশ ৪৫ জন।

এর আগে গতকাল সোমবার নতুন শনাক্ত হয়েছিলেন দুই হাজার তিনশ ৩৮১ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৪৯ হাজার পাঁচশ ৩৪ জন। আর গতকাল আরো ২২ জন মারা যান। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ছয়শ ৭২ জনে। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন আটশ ১৬ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন পাঁচশ ২৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার একশ ২০ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে যেন লাগাম ছাড়া করোনা। প্রতিদিনই করোনায় আক্রান্তের নতুন নতুন রেকর্ড হচ্ছে। মারা যাচ্ছেন রেকর্ড পরিমাণ রোগী।

করোনার নমুনা সংগ্রহের ও পরীক্ষার সংখ্যা যতো বাড়ানো হচ্ছে ততোই রোগীর সংখ্যাও বাড়ছে। পরিসংখ্যান সে কথাই বলছে। ৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার সাতশ চার জনের নমুনা পরীক্ষা করা হয়। আর গতকাল সোমবার করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১১ হাজার চারশ ৩৯টি। তাই ধারণা করা হচ্ছে, করোনা টেস্ট বাড়ানো হলে রোগী শনাক্তের সংখ্যা আরো বাড়তে পারে।

করোনা সংক্রমণের ও মৃ্ত্যুর হিসাব কষছে ওয়ার্ল্ডোমিটার। এটির হিসেবে বর্তমানে বাংলাদেশ সারা বিশ্বে ২১তম অবস্থানে রয়েছে। তাদের হিসেবে দেখানো হয়েছে, বাংলাদেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২ হাজার চারশ ৪৫ জন। তাদের মধ্যে মারা গেছেন সাতশ নয় জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার একশ ২০ জন।


  •