আরব আমিরাতে করোনায় ৬১ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, জুন ১, ২০২০

আরব আমিরাতে করোনায় ৬১ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের সংক্রমণ কমে এলেও প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছেন ৬১ জনের বেশি প্রবাসী বাংলাদেশী। সর্বশেষ রোববার পর্যন্ত দেশটিতে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬৪ জন।

চলতি বছরের ২৯ জানুয়ারি আমিরাতে প্রথম আক্রান্ত রোগী পাওয়া গেলেও ২০ মার্চ প্রথমবারের মতো দু’জন আক্রান্ত ব্যক্তির মৃত্যুর খবর স্থানীয় সংবাদপত্রে আসে। গত ২৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় প্রথম বাংলাদেশী মারা যান। এরপর থেকে নিয়মিত বাড়ছে বাংলাদেশীদের মৃত্যুর সংখ্যা। মাত্র ৬৭ দিনের ব্যবধানে এটি সমানুপাতিক হারে দাঁড়িয়ে গেছে।

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, স্থানীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে কোন দেশের নাগরিক কতজন আক্রান্ত হয়েছেন এই হিসাব না জানালেও মৃত্যুর সংখ্যা ও মৃত ব্যক্তির সম্পর্কে জানানো হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে তুলনামূলকভাবে কোভিড-১৯ আক্রান্ত বাংলাদেশীদের মৃত্যুর হার বেশি। রোববার পর্যন্ত ৬১ জনের বেশি বাংলাদেশী করোনায় মারা গেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে আমিরাতের স্বাস্থ্য ও প্রশাসনিক দপ্তর। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত জীবাণুনাশক স্প্রে কর্মসূচি এখনো রয়েছে। বর্তমানে প্রতিদিন প্রায় ৩৫ থেকে ৪০ হাজারের মতো নাগরিকের করোনা পরীক্ষা করছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর।

সর্বশেষ রোববার ৩১মে ২০২০ পর্যন্ত আমিরাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৫৫৭ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯৩২ জন।


  •