জাতিকে আরও বড় বিপদে ফেলা হয়েছে : মির্জা ফখরুল

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

জাতিকে আরও বড় বিপদে ফেলা হয়েছে : মির্জা ফখরুল

সব কিছু খুলে দিয়ে জাতিকে আরও বড় বিপদের মুখে ফেলে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৩০ মে) বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সরকারকে পরামর্শ বহু দিয়েছি। এত বার দিয়েছি, তাতে তিরস্কারই পেয়েছি। ওটা নিয়ে তাঁরা চিন্তাও করেনি। এখন সব কিছু খুলে দিয়ে জাতিকে আরও বড় বিপদের মুখে ফেলে দেওয়া হয়েছে।

তিনি বলেন, সরকার ব্যর্থ হয়েছে করোনার আগ্রাসন প্রতিহত করতে। তবে জনগণকে নিরাপদে থাকতে ও সামাজিক দূরত্ব মেনে চলার পরামর্শ দেন ফখরুল।

৩১ মে থেকে অফিস–আদালত, গণপরিবহন সব চালু হতে যাচ্ছে। এ ব্যাপারে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, কোনোরকম চিন্তা ছাড়া একেবারে দায়িত্বজ্ঞানহীন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা মনে করি, এটা ভুল সিদ্ধান্ত। আরও চরম বিপদের মধ্যে ঠেলে দেওয়া হলো।

সরকার নিজের পরামর্শক কমিটির কথাও শুনেছে না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। বিশেষজ্ঞরা বলছেন, এমনকি তাঁদের নির্বাচিত টেকনিক্যাল কমিটি, পরামর্শক কমিটি পরামর্শ দিয়েছে এখন এই মুহূর্তে একবারে একসাথে সবকিছু খোলা উচিত হবে না। সরকার তাঁদের কথা না শুনে সবকিছু খুলে দেওয়ায় আমরা আরও বড় হুমকির মুখে পড়ে যাচ্ছি।

জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দল, চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে এই নেতার কথা বারবার মনে হয়। মনে হয়, তিনি যদি নেতৃত্ব দিতে পারতেন, তাহলে হয়তো বাংলাদেশের মানুষকে এতো কষ্ট পেতে হতো না।


  •