কাউন্সিলর আজাদের শারীরিক অবস্থা উন্নতির পথে

প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

কাউন্সিলর আজাদের শারীরিক অবস্থা উন্নতির পথে

সিলেট সংবাদ ডেস্ক : সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ বলেছেন যে করোনভাইরাস আক্রান্ত হওয়ার পর তিনির অসুস্থতা অনেকটা “উন্নতি হয়েছে ।

আজ (৩১ মে) শনিবার বেলা ২টা পর্যন্ত সর্বশেষ খবর হলো- সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ আগের চাইতে অনেকটা ভালো আছেন। বিষয়টি  নিশ্চিত করলেন শামসুদ্দিন হাসপাতালের আরএমও আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র।

তিনি বলেন, কাউন্সিলর আজাদকে কাল রাত পর্যন্ত কয়েকবার অক্সিজেন দেয়া হয়, তবে ফিজিক্যালি স্ট্রেন্থ এখন অনেকটা ভালো। আজ তিনি অক্সিজেন নিচ্ছেন না।

আজাদের রক্ত চলাচলের মাত্রা আজ দিনে প্রায় ৯৮ শতাংশ বলে জানাগেছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির শুরু থেকেই বিভিন্নভাবে অসহায় মানুষের জন্য বিরামহীন কাজ করে গেছেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। এরই মাঝে তিনি গত ২৩ মে তার শরীরে করোনভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। এরপর তিনি নিজ বাসায় আইসোলেশনে ছিলেন। গত বৃহস্পতিবার তাঁর শরীরিক অবস্থা খারাপ হলে তাকে ডাঃ শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। এখানে বিশেষজ্ঞ ডাক্তারদের অধীনে তাঁর চিকিৎসা চলছে।

এদিকে কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সঙ্গে কথা বললে তিনি জানান, করোনার সবচেয়ে বড় চিকিৎসা হলো মনোবল ঠিক রাখা। আশেপাশে মানুষের কথায় কান না দিয়ে ডাক্তারের নির্দেশনা মত চলুন। চিন্তিত না হয়ে মনোবল ঠিক রাখলে করোনা থেকে সহজেই মুক্তি পাওয়া যাবে।

পরিশেষে বলবো আশপাশে কারো করোনা হলে তাকে মানসিক ভাবে সাপোর্ট দিন। করোনা কোন মরণ ব্যাধি নয় তাই অকারণে ঘাবড়ে যাবেন না। সচেতন থাকুন, সুস্থ থাকুন।

আমি নিজেও ‘আগের চাইতে অনেকটা সুস্থতা অনুভব করছি। বর্তমানে অক্সিজেনেরও প্রয়োজন হচ্ছে না। ডাক্তারের পরামর্শেই হাসপাতালের আইসোলেশনে আছি। ছাড়পত্র পেলে বাসায় চলে যাবো।

এসময় দলমত নির্বিশেষে সবার দোয়া দোয়া প্রার্থনা করেছেন সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।


  •