খাদিমপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সরকারের বরাদ্দকৃত ত্রাণ বিতরণ

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

খাদিমপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সরকারের বরাদ্দকৃত ত্রাণ বিতরণ

সিলেট সংবাদ ডেস্ক : করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি। এতে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। কর্মহীন ও দরিদ্র এসব মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার। সরকারের জি-আর কর্মসূচীর আওতায় জনপ্রতিনিধি ও ব্যক্তিগত পর্যায়ে তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী।


তারই অংশ হিসেবে সিলেট সদর উপজেলা ৪নং খাদিমপাড়া ইউনিয়নে ৭নং ওয়ার্ডে সরকারের বরাদ্দকৃত ত্রাণ ইতোমধ্যে কয়েকটি ধাপে ৬০০টি পরিবারের মধ্যে প্রতিটি পরিবারের জন্য ১০ কেজি হারে বিনামূল্যে চাল বিতরণ করা হয়েছে।


গত রোববার সকাল ১১টায় ৪নং খাদিমপাড়া ইউনিয়নে ৭নং ওয়ার্ডের বিভিন্ন গ্রামে ৬০টি পরিবারের মধ্যে সরকারের বরাদ্দকৃত ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন- ৪নং খাদিমপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মেম্বার আলী আহমদ জাকেল, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য (মেম্বার) জুমেরা রহমান জবা, ত্রান পরিচালনা কমিটির সদস্য মোঃ কমর উদ্দিন পাবেল, নজরুল ইসলাম’সহ এলাকার মুরব্বিয়ান ও যুব সমাজের নেতৃবৃন্দ এ খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে অংশ নেন।


সরকারের জি-আর কর্মসূচী নিয়ে মুঠো ফোনে আলাপ হয় ৪নং খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এড. আফসর আহমদের সাথে, তিনি জানান, ৪নং খাদিমপাড়া ইউনিয়নে সাড়ে ৮ হাজার পরিবারকে সরকারি বেসরকারি খাদ্য সহায়তা ও সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় আনা হয়েছে। এড. আফসর বলেন, সরকারি সহায়তার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ট্রাষ্টের মাধ্যমে লকডাউন শুরু হওয়ার পর থেকে আমরা ত্রাণ কার্যক্রম শুরু করেছি। ইতিমধ্যে হাজার হাজার মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। ভবিষ্যতেও এই ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে।


  •