কুলাউড়ায় পথশিশুদের মাঝেও ঈদের আনন্দ

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

কুলাউড়ায় পথশিশুদের মাঝেও ঈদের আনন্দ

মৌলভীবাজারের কুলাউড়ায় সুবিধাবঞ্চিত পথশিশুরা করোনা পরিস্থিতির মাঝেই পেয়েছে বিশেষ ঈদ উপহার। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের উপহার দেওয়ার এই উদ্যোগ নেওয়া হয়। যে কারণে হাসি ফুটেছে তাদের মুখে। তাদের ঘরেও ঈদের আনন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা অফিসার্স ক্লাবের সভাপতি এটিএম ফরহাদ চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে আজ সোমবার এসব ঈদ উপহার বিতরণ করা হয়। উপজেলা পরিষদ প্রাঙ্গণে অফিসার্স ক্লাবের পক্ষ থেকে ৩০ জন পথশিশুকে দেওয়া হয় এই উপহার। সে সময় উপজেলা প্রশাসনের ১৪ জন সহায়ক-কর্মচারীর মাঝেও বিতরণ করা হয় উপহারসামগ্রী। ঝুড়ি বোঝাই উপহারের মধ্যে ছিল— চিনিগুঁড়া চাল, সেমাই, ময়দার পাশাপাশি ছিল আনারস, লিচু, গরম মসলাসহ ঈদের দিনের প্রয়োজনীয় নানা সামগ্রী।

রাজন নামে এক পথশিশু বলেছে, ‘প্রথম একসঙ্গে এতো খাবার পেলাম। সবগুলো খাবার ভালো। সঙ্গে ফল আছে। আমাদের পরিবারের সবাইকে নিয়ে মজা করে খাবো আজ।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, ‘সুবিধাবঞ্চিত শিশুরা সবসময় অবহেলিত থাকে। তাদের সেই কষ্টের কথা চিন্তা করে অফিসার্স ক্লাবের পক্ষ থেকে তাদের এই উপহার প্রদান আমাদের একটা প্রচেষ্টামাত্র। ঈদের মুহূর্তে তাদের মুখে যেন হাসি ফুটে সেটাই চেষ্টা করেছি।’

উপহারসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মুহসিন, সিনিয়র সাংবাদিক এম মছব্বির আলী, সাংবাদিক মাহফুজ শাকিল, সংগঠক হুমায়ুন কবির শাহান, আব্দুল্লাহ আল মাছুম প্রমুখ।


  •