ঈদের দিনে খাবার নিয়ে অসহায়দের পাশে সন্ধানী

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

ঈদের দিনে খাবার নিয়ে অসহায়দের পাশে সন্ধানী

করোনা ভাইরাসের এই সংকটময় মুহুর্তে স্থবির হয়ে দাঁড়িয়েছে জনজীবন। সেই সাথে উদযাপিত হয়েছে অনেকগুলো নিয়মে বাঁধা ভিন্ন ধরণের এক ঈদ।

কোলাকুলি ছাড়া নিরাপদ দূরত্বে ঈদের নামাজ আদায়; আমেজটা হয়তো পুরোপুরি ঈদের নয়। কিন্তু স্রষ্টার নিকট হাজারো মানুষের অশ্রুসিক্ত কণ্ঠস্বর, উৎসবের দিনে এই সংকট থেকে মুক্তির আশায় কান্নায় ভেঙে পড়া এক প্রার্থনার সুর। সুস্থ, সুন্দর আর সমৃদ্ধশালী এক পৃথিবীতে আপনজনদের নিয়ে বেঁচে থাকার সাধ।

প্রতিকূল এ সময়ে নিজের জীবন তুচ্ছজ্ঞান করে অসহায় মানুষের সহায় হয়ে দাঁড়ায় স্বাস্থ্যকর্মীগণ। এরই মাঝে আমরা হারিয়েছি আমাদের জন্য কাজ করে যাওয়া বেশ কয়জন স্বাস্থ্যকর্মীকে।

করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রণীত এ অমোঘ যুদ্ধে প্রথম শাহাদাতবরণকারী ‘ডা. মো. মঈন উদ্দিন’ স্যারের স্মরণে, সন্ধানী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ইউনিটের পক্ষ থেকে সোমবার ঈদ-উল-ফিতরের আনন্দকে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ছড়িয়ে দিতে ৫৭ জন সামর্থ্যহীন বৃদ্ধ ও পথশিশুর মাঝে খাবার বিতরণ করা হয়।

সেই সাথে নিজ পরিবারকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করতে কিছু অর্থসাহায্যেরও ব্যবস্থা করা হয়।

সন্ধানী সিওমেক ইউনিটের সভাপতি লুৎফর রাহমান মিলনের সার্বিক তত্ত্বাবধানে, উক্ত কার্যক্রমের সহযোগীতায় নিয়োজিত ছিলো ‘সন্ধানী ক্র্যাক প্লাটুন টীম, সিলেট জেলা’।


  •