চুনারুঘাট বাজারে নারী-পুরুষের উপচে পড়া ভিড়

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

চুনারুঘাট বাজারে নারী-পুরুষের উপচে পড়া ভিড়

চুনারুঘাট পৌর শহরের বিভিন্ন মার্কেট, রাস্তার পাশের দোকান গুলোতে মানুষের উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। কেনাকাটা করতে আসা মানুষগুলো মানছে না সামাজিক দূরত্ব। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি না মেনেই তারা ব্যবসা চালিয়ে যাচ্ছেন। অথচ এ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এক শিশু। ওসি সহ ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা ঝুঁকিতে আছে পুরো উপজেলা।

বাজার ঘুরে দেখা গেছে, চুনারুঘাটের মধ্য বাজারের মানিক মিয়া কমপ্লেক্স, সিকান্দর শপিং কমপ্লেক্স,বাল্লারোডের নিরঞ্জন শপিং কমপ্লেক্সের কাপড় জুতার দোকান ও কসমেটিকসের দোকান গুলোতে নারী,পুরুষের উপচে পড়া ভিড়।

ঈদের শপিং করতে আসা ক্রেতা-বিক্রেতারা কেউই সামাজিক দূরত্ব সহ স্বাস্থ্যবিধি মানছেন না। কোন নিরাপত্তা না মেনেই প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তাদের ব্যবসা দিব্যি চালিয়ে যাচ্ছেন। অথচ ব্যবসায়ীরা কিছু শর্ত সাপেক্ষে প্রশাসনের সাথে আলোচনা করে দোকান খোলার কথা । প্রতিটি মার্কেটের সামনে জীবাণুমুক্তকরনের ব্যবস্থা রাখার কথা। কিন্তু তারা প্রশাসনের নির্দেশনা মানছেন না।
রোববার বিকেল ভ্রাম্যমাণ আদালত নিয়ম ভেঙ্গে ব্যবসা করার কারণে চুনারুঘাট পৌর শহরের ১৩ টি দোকানের মালিককে ৬৮ হাজার টাকা জরিমানা করে।


সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট