দক্ষিণ সুরমায় করোনায় মারা যাওয়া ব্যক্তিকে ডাব্লিউএইচও’র গাইডলাইন অনুযায়ী দাফন

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

দক্ষিণ সুরমায় করোনায় মারা যাওয়া ব্যক্তিকে ডাব্লিউএইচও’র গাইডলাইন অনুযায়ী দাফন

ডাব্লিউএইচও’র (বিশ্ব স্বাস্থ্য সংস্থা) গাইড লাইন অনুযায়ী সোমবার দুপুরেনগরীর হযরত মানিকপীর (র.) কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে একই স্থানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় পরিবারের সদস্যসহ ২০ জনের মতো লোক উপস্থিত ছিলেন। দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল দাফনের বিষয়টি নিশ্চিত করেছেন।
রবিবার রাত ১১টার দিকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে (সদর হাসপাতাল) দবির মিয়া নামের ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। দবির মিয়ার বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার তেতলি ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে। তিনি তেতলি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন। সিলেট নগরীর সোবহানীঘাটস্থ নওয়াব আলী মার্কেটের সবজির আড়তদার ছিলেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, ওই ব্যক্তি রবিবার (১৭ মে) রাত ৯ টার দিকে হাসপাতালের ভর্তি হন এবং ১১ টার দিকে মারা যান। গত এক সপ্তাহ ধরে তার শরীরে বিভিন্ন উপসর্গ দেখা দেয়। রবিবার তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে আনা হয়।
স্বাস্থ্য বিভাগ সিলেট-এর সহকারী পরিচালক ডা: আনিসুর রহমান জানান, রবিবার রাতে ওই ব্যক্তির করোনা পজিটিভ আসে। এরপর তিনি হাসপাতালে মারা যান। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী তাকে দাফন করা হয়েছে বলে জানান তিনি।


এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট