খাদিমপাড়া’র ৭নং ওয়ার্ডে যেভাবে ধরা পড়লো ফেসবুকে অপপ্রচারকারী

প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২০

খাদিমপাড়া’র ৭নং ওয়ার্ডে যেভাবে ধরা পড়লো ফেসবুকে অপপ্রচারকারী

সাহেদ আহমদ : ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার চালানো হয়েছে সিলেট সদর উপজেলার ৪নং খাদিমপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আলী আহমদ জাকেল, তালেপাড়া নিবাসী কমর উদ্দিন পাবেল ও আলী আকবরের বিরুদ্ধে।


কুচক্রী মহলের অপপ্রচার চালানোর এই অভিযোগ করেছেন সিলেট সদর উপজেলার ৪নং খাদিমপাড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আলী আহমদ জাকেল, তালেপাড়া নিবাসী কমর উদ্দিন পাবেল ও আলী আকবর।


জানা গেছে, গত মঙ্গলবার ৪ নং খাদিমপাড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের তালেপাড়া গ্রামের শামসুল হকের ছেলে নুরুল ইসলাম নামের কতিপয় ব্যক্তি জন খান (Jon Khan) নামে ভুয়া ফেসবুক আইডি খুলে স্থানীয় ইউপি সদস্য আলী আহমদ জাকেল কমর উদ্দিন পাবেল ও আলী আকবর’সহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে স্ট্যাটাস দেয়।


এর প্রেক্ষিতে এলাকায় তুমুল সমালোচনা ও ক্ষোভের সৃষ্টি হয়। ঘটনার দুই দিন পর বৃহস্পতিবার রাতে বিভিন্ন মাধ্যমের সহায়তায় নিশ্চিত হওয়া যায় যে নুরুল ইসলাম নামের ব্যক্তি এই আইডিটি খুলে গণ্যমান্য ব্যক্তিদের হেয় প্রতিপন্ন করার জন্যই উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই কাজটি করে এবং নির্দিষ্ট একটি সময় পরে আইডিটি ডিজেবল করে দেয়। এরই পরিপ্রেক্ষিতে গ্রাম্য সালিশের মাধ্যমে গত বৃহস্পতিবার রাতে প্রায় সহস্রাধিক মানুষের সমাগমে অভিযুক্ত নুরুলকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং উপযুক্ত প্রমাণ পেশ করা হয়। ফলে সে তার দোষ স্বীকার করে নিতে বাধ্য হয় এবং যাদের নামে অপপ্রচার চালিয়েছে তাদের পা ধরে ক্ষমা চেয়ে জীবনে এরকম কাজ পুনরায় করবে না বলে অঙ্গীকার করে।


এব্যাপারে ৭নং ইউপি সদস্য আলী আহমদ জাকেল জানান, এলাকার মানুষের সেবক হয়ে আদর্শিক জীবন যাপন করার পরও একটি স্বার্থান্বেষী মহল ঈর্ষান্বিত হয়ে ফেসবুকের ভুয়া আইডির মাধ্যমে মিথ্যা অপবাদ দিয়ে পানি ঘোলা করার অপচেষ্টা চালাচ্ছে। কিছু কুচক্রী মহলের লোকজন আমার সুনাম ক্ষুন্ন  করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এ বিষয়ে শাহপরান থানায় তথ্যপ্রযুক্তি আইনে সাধারণ ডায়েরি করার প্রস্তুতি থাকলেও, ৪নং খাদিমপাড়া ইউনিয়নের স্বনামধন্য চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ ও গ্রাম্য সালিশের প্রতি সম্মান জানিয়ে অভিযুক্ত নুরুল ইসলাম‘কে পুলিশে না দিয়ে সংশোধনের সুযোগ দেয়া হয়েছে।


  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট