যেমন আছেন সা’দত হুসাইন

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০২০

যেমন আছেন সা’দত হুসাইন

সাবেক মন্ত্রিপরিষদ সচিব ড. সা’দত হুসাইন ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে আছেন। সোমবার থেকে তিনি অচেতন অবস্থায় রয়েছেন। এখনো জ্ঞান ফেরেনি। তার অবস্থা এখনো স্থিতিশীল হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

গত সোমবার দুপুরে বাসায় হঠাৎ অসুস্থ বোধ করলে ৭৩ বছর বয়সী সা’দত হুসাইনকে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসতাপালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে জানান, তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন।

সা’দত হুসাইনের একমাত্র সন্তান শাহজেদ সা’দত গণমাধ্যমকে জানান, তার বাবার অবস্থা ক্রিটিক্যাল। কিডনির ডায়ালাইসিস চলছে। ব্লাড কালচার রিপোর্ট পেলে চিকিৎসকরা পরবর্তী পদক্ষেপ নেবেন। তিনি তার বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

ইউনাইটেড হাসপাতালের কাস্টমার রিলেশন কর্মকর্তা মো. সোহেল মৃধা শুক্রবার ঢাকা টাইমসকে বলেন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রের ১১ নম্বর বিছানায় লাইফ সাপোর্টে অচেতন অবস্থায় আছেন। তিনি আইসিইউ ইনচার্জ ডা. ওমর ফারুকের অধীনে চিকিৎসাধীন। তার ডায়ালাইসিস চলছে। কিছু পরীক্ষা-নীরিক্ষার জন্য তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। ওই রিপোর্টগুলো পেলে পরবর্তী চিকিৎসা দেয়া হবে।

২০০২-২০০৫ সালে মন্ত্রিপরিষদ সচিব ছিলেন সা’দত হুসাইন। এরপর তিনি ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান হিসেবে। অবসর জীবনে তিনি লেখালেখি ও টক শোতে সরব ছিলেন।

  •