করোনায় সাহসী সৈনিকদের গুগল ডুডলের ভালোবাসা

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০২০

করোনায় সাহসী সৈনিকদের গুগল ডুডলের ভালোবাসা

দাবানলের মতো সারা বিশ্বে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস বা কোভিড-১৯। আর এই মহামারির সময় জীবনের বাজি ধরে নিজেদের কাজ চালিয়ে যাচ্ছেন জরুরি সেবায় নিয়োজিত অনেক কর্মীরা। দুর্দিনে অতন্দ্র প্রহরীর মতো জেগে থাকে কাজ করে যাচ্ছেন তারা। আর তাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ডুডল সিরিজ প্রকাশ করেছে গুগল। এরই অংশ হিসেবে একরাশ ভালোবাসা, ধন্যবাদ উপহার দিল গুগল ডুডলে হার্ট ইমোজি দিয়ে।

বর্তমান বিশ্বের ত্রাস কোভিড-১৯। জাতি-ধর্ম-বর্ণ ভুলে মানব সভ্যতাকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে মানুষ এগিয়ে এসেছে একে অপরকে সাহায্য করতে।

কারা যুদ্ধে নেমেছেন কোভিড-১৯ এর বিরুদ্ধে?

গুগল পরিচয় করাচ্ছে সেই সমস্ত সৈনিকদের সঙ্গে। তাদের ডুডলের মাধ্যমে। একই সঙ্গে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে তাদের লড়াইকে। এমনকি গুগল ধন্যবাদ জানাতে বানিয়েছে সিরিজ। সেখানে তারা এর আগে সামনে এনেছিল চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের। এবারের সিরিজে তারা সামনে আনল বাকি করোনা সৈনিকদের। যারা নীরবে নিরলস পরিশ্রম করেছেন রাতদিন। যারা নীরবে সবার পাশে থেকে লড়ছে করোনাযুদ্ধে।

১৮ এপ্রিলের ডুডলে খাদ্য পরিষেবা, কৃষিকাজ, মুদিখানা এবং গবেষকদের কথা তুলে ধরা হয়েছে। আগামী সপ্তাহ পর্যন্ত এই সিরিজ চলবে বলে জানিয়েছে গুগল।

গুগল জানিয়েছে, কোভিড-১৯ বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের ওপর যেমন প্রভাব ফেলছে, মানুষ একে অপরকে এখনকার চেয়ে আরও বেশি পরিমাণে সাহায্য করতে এগিয়ে আসছে। যারা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি। এই সিরিজটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র এবং পরিষেবা দিচ্ছেন তাদের সম্মান জানাবে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট