প্রতিটি চেকপোস্টে টাকা দিয়ে নারায়ণগঞ্জ থেকে আসছি !

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

প্রতিটি চেকপোস্টে টাকা দিয়ে নারায়ণগঞ্জ থেকে আসছি !

নারায়নগঞ্জ থেকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় পিকআপে করে যাত্রী পরিবহন করার অপরাধে পিকআপ চালককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অর্থ দন্ডে অভিযুক্ত ব্যক্তি বরগুনা জেলার আমতলী উপজেলার টিয়াখালী গ্রামের নাসির উদ্দিনের পুত্র বাচ্চু মিয়া।

পিকাপসহ তাকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাকে প্রশ্ন করেন, ‘সারাদেশে করোনার প্রভাবে গাড়ি চলাচল বন্ধ এ অবস্থায় নারায়ণগঞ্জ থেকে তাহিরপুর কিভাবে আসা হয়েছে।’ পিকআপ চালক উত্তরে বলেন, ‘প্রতিটি চেক পোস্টে টাকা দিয়ে নারায়ণগঞ্জ থেকে আসছি স্যার।’

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতে বসিয়ে পিকআপ চালকের জবানবন্দী শুনে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী।

তাহিরপুর সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মতিউর রহমান বলেন, পিকআপ ভর্তি যাত্রী দেখে তাহিরপুর গ্রামের সামনের সড়কে আটকিয়ে থানা পুলিশকে খবর দেই।

স্থানীয় এলাকাবাসী জানান, এভাবে যদি লকডাউনের মধ্যেও নারায়ণগঞ্জ থেকে পিকআপে করে যাত্রী আসে তাহলে করোনাভাইরাস ছড়াতে বেশী সময় লাগবে না তাহিরপুর উপজেলায়। এই ঘটনা প্রকাশের পর উপজেলা জুড়ে করোনাভাইরাসের আতঙ্ক আরও ভয়াবহ রূপ নেয়।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী বলেন, নারায়ণগঞ্জ থেকে তাহিরপুর কিভাবে আসা হয়েছে এমন প্রশ্নে পিকআপ চালকের বক্তব্য শুনে তাকে ৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আর আগত যাত্রীরা উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তাদের তাৎক্ষনিক আটক করা সম্ভব হয়নি। তবে ওই ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট