রেকর্ড বাংলাদেশের, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮ জন

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০

রেকর্ড বাংলাদেশের, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮ জন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী এ ভাইরাসের থাবায় মোট ৯ জন মারা গেলেন।

এছাড়া নতুন করে রেকর্ড সংখ্যক ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৮৮ জন। একসঙ্গে এতজনের করোনায় আক্রান্তের খবর দেশে এটাই প্রথম।

রবিবার (৫ এপ্রিল) করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ে সর্বশেষ পরিস্থিতি জানাতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থমন্ত্রী জাহিদ মালেক।

এতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনায় মৃত ব্যক্তির বয়স ৫৫। তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। নতুন শনাক্ত ১৮ জনের ১৫ জনই পুরুষ, তিনজন নারী। তাদের মধ্যে ১৫ জন ঢাকার, দুইজন মাদারীপুরের ও বাকি একজন নারায়ণগঞ্জের

বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৮৮ জন। মারা গেছেন ৯ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন।

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী ১২ লাখ মানুষ আক্রান্ত হয়েছে। আর এতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৬৬৭ জনের। এ রোগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে প্রায় আড়াই লাখ।

  •