তাবলীগ জামাত থেকে ফিরে ৬ জনের মৃত্যু

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

তাবলীগ জামাত থেকে ফিরে ৬ জনের মৃত্যু

তাবলীগ জামাতে যোগ দেওয়ার পর ফিরে এসে ছয়জন মারা গেছেন বলে জানিয়েছে তেলাঙ্গানা সরকার। দিল্লির নিজামুদ্দিনে তাবলীগে যাওয়া সবাই করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

তেলাঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, তিনদিন ধরে ধর্মীয় ওই অনুষ্ঠানে ছিলেন তারা। সেখানেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দু’জন হায়দরাবাদের গান্ধী হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান; একজন অ্যাপোলো হসপিটালে এবং আরেকজন গ্লোবাল হসপিটালে মারা গেছেন। অন্য দু’জন মারা গেছেন নিজামাবাদ এবং গাদওয়ালে।

তেলাঙ্গানা রাজ্য সরকারের বিশেষ একটি দল এরই মধ্যে ওইসব লোকদের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে হাসপাতালে পাঠিয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে, ধর্মীয় ওই অনুষ্ঠানে যারা গেছেন, সবাই যেন সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন।

তেলাঙ্গানা স্বাস্থ্য বিভাগ অনুরোধ জানিয়েছে, যারা নিজামুদ্দিনে গেছেন, তারা যেন হাসপাতালে এসে চিকিৎসকের পরামর্শ নেন। তাদেরকে বিনামূল্যে করোনা পরীক্ষা করার কথাও বলা হয়েছে।

জানা গেছে, চলতি বছরের ৯ ও ১০ মার্চ হাজার হাজার ভারতীয় এবং শত শত বিদেশি নিজামুদ্দিনে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। তামিলনাড়ুতে আক্রান্ত ১৭ জনের মধ্যে ১০ জনই ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

তাবলীগ জামাতের পক্ষ থেকে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে মালয়েশিয়াতে তাবলীগ থেকে ফিরে আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে।

  •