বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২০

বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে গোলাপগঞ্জ উপজেলা প্রশাসন

দেশব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস আতঙ্ক। সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম ও রাস্তায় যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। রাস্তায় বের না হওয়ার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে। সংকট মোকাবেলায় ঘরে থাকতে গিয়ে স্থবির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ।

সরকারি নির্দেশনায় কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা বসে নেই সিলেটের গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমিন। প্রথম দিন তাঁরা লক্ষণাবন্দ ও আমুড়া ইউনিয়নে বিভিন্ন পরিবারের মাঝে পৌঁছে দিচ্ছেন ব্যাগভর্তি খাদ্য সামগ্রী। খাদ্য সামগ্রীর মধ্যে থাকছে প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও ১ লিটার তেল মিলে একটি প্যাকেট করে বিতরণ করা হচ্ছে।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বলেন, আমরা দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছি। কাউকে প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে যাওয়ার দরকার নেই। যদি কারো বাসায় খাবার সংকট হয় আমরা খবর পেলে কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়া প্রতি বাড়িতে গিয়ে এসব খাদ্য নিজ দায়িত্বে দিয়ে আসবো।

তাঁরা আরোও বলেন, উপজেলায় প্রথম দিনে লক্ষণাবন্দ ও আমুড়া ইউনিয়নের ৫০ পরিবারকে এই সহায়তা দেওয়া হয়েছে। উপজেলায় বিভিন্ন ইউনিয়নে ২৪ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। প্রতিদিন এ বিতরণের কার্যক্রম অব্যাহত থাকবে ।

  •