শর্ত ভঙ্গ করলেই খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্ত বাতিল

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

শর্ত ভঙ্গ করলেই খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্ত বাতিল

শর্ত ভঙ্গ করলেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্ত বাতিল হয়ে যাবে বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, যে শর্তে বেগম জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত করেছে সরকার, সেই শর্ত কোনোভাবে ভঙ্গ করা হলে তা বাতিল হয়ে যাবে।

বুধবার (২৫ মার্চ) সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

অ্যাটর্নি জেনারেল জানান, সরকার যদি চায় তাহলে খালেদা জিয়ার সাজা স্থগিত করতে পারে।

এর আগে, মঙ্গলবার (২৪ মার্চ) বিকালে গুলশানে জরুরি সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে সরকার দুটি শর্তে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফাইল পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আদেশে প্রধানমন্ত্রী সিগনেচার করলে তা কারাগারে পাঠানো হবে। তারপরই খালেদা জিয়ার মুক্তি মিলবে।

বিএনপি চেয়ারপারসন ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতি মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। এ মামলায় প্রথমে তার পাঁচ বছরের কারাদণ্ড হলেও পরে উচ্চ আদালত তার শাস্তি বাড়িয়ে ১০ বছর করে। অন্য দিকে ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’ দুর্নীতি মামলাতেও তার সাত বছরের কারাদণ্ড হয়। বর্তমানে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালের প্রিজন সেলে রাখা হয়েছে। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন। তার বিরুদ্ধে মোট মামলার সংখ্যা ৩৩টি রয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট