আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিএনপি ও সহযোগী সংগঠনের আলোচনা সভা

সিলেট বিভাগ

২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার : পৃথিবীতে একটি মাত্র জাতিই জীবন দিতে পেরেছে নিজের ভাষার জন্য। অসংখ্য শহীদদের আত্মত্যাগের ফলে তারা মায়ের ভাষা রক্ষার সংগ্রামে বিজয়ী হয়েছে। আন্তর্জাতিক মর্যাদা লাভ করা এই বাংলা ভাষার বীররা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। তাঁরাই আবার যুদ্ধ করে অর্জন করেছে লাল সবুজের পতাকা এবং স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশ। স্বপ্নের স্বাধীন দেশে গনতন্ত্র প্রতিষ্ঠা করতে হাজার হাজার ছাত্র জনতা অকাতরে জীবন বিলিয়ে দিয়েছে।

এ দেশের গনতন্ত্র আন্দোলনের আপোষহীন নেত্রী, সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ দুই বছর যাবত স্বৈরশাসক কর্তৃক কারাবন্ধি রয়েছেন। লুটেরা সরকার ক্ষমতা দীর্ঘায়িত করতে বিরোধী মতাবলম্বিদের উপর অমানবিক নির্যাতন ও হামলা মামলা অব্যাহত রেখেছে। বাক্ স্বাধীনতা ও মৌলিক অধিকার বঞ্চিত জনগন আজ রুখে দাড়িয়েছে। জনবিচ্ছিন্ন সরকার জাতীয়তাবাদী দলের নেতা কর্মীদের গুম, খুন করে পরাস্ত করতে না পেরে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, এ দেশের গনতন্ত্রের ধারক ও বাহক সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। কিন্তু কোন ষড়যন্ত্রেই স্বৈরশাসক সফল হবে না এবং আন্দোলনের মুখেই তাদের পদত্যাগে বাধ্য করা হবে। তাই ভাষা দিবসের প্রেরনায় গনতন্ত্রকে সমুন্নত রাখতে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং দেশনায়ক তারেক রহমানের উপর সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় নগরীর মিরাবাজারস্থ একটি অভিজাত হলে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য বিশিষ্ট আইনজীবী এড. আশিক উদ্দিনের সভাপতিত্বে ও সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক প্রভাষক আজমল হোসেন রায়হানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, জেলা যুবদলের সাবেক সভাপতি আব্দুল মান্নান, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এমরান আহমদ চৌধুরী, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, সদর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক আহমেদুর রহমান চৌধুরী মিলু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য নাজিম উদ্দিন লস্কর, জেলা জাসাসের সভাপতি ও জেলা বিএনপির সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, জেলা তাঁতীদলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ জয়নুল হক, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, জেলা বিএনপির সাবেক সদস্য জসিম উদ্দিন, জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা মিফতাউল করিম মিফতা, মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আজিজুল হোসেন আজিজ, মহানগর বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক খালেদুর রশিদ ঝলক, এমসি কলেজ ছাত্রদলের আহ্বায়ক বদরুল আজাদ রানা, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা লাহিন চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আবুল হোসেন, এমসি কলেজ ছাত্রদলের সদস্য সচিব দেলওয়ার হোসেন চৌধুরী, মহানগর ছাত্রদলের সাবেক স্কুল বিষয়ক সম্পাদক ভুলন কান্তি তালুকদার, ছাত্রদল নেতা সেলিম আহমদ সাগর, সরকারি কলেজ ছাত্রদল নেতা তানভীর আহমদ খান প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি তছির আলী। -বিজ্ঞপ্তি

Leave a Reply