সিলেট জেলা যুবদলের ১৮ ইউনিটে ৬ সাংগঠনিক কমিটি

সিলেট বিভাগ

সিলেট জেলা যুবদলের নেতাদের সমন্বয়ে ১৩ উপজেলা ও ৫ পৌরসভা ইউনিটে ৬টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার নগরীর আম্বরখানাস্থ একটি হোটেলের সম্মেলন কক্ষে পৃথক বৈঠকে কেন্দ্রীয় যুবদলের প্রতিনিধি দল এ কমিটি গঠন করে। এ কমিটিই তৃণমূলের যুবদলের নতুন কমিটি গঠন করবে।

এসব কমিটি প্রতিটি ইউনিটে কর্মী সমাবেশ করে আহবায়ক কমিটি গঠন করবে। এর মধ্যে প্রথম সাংগঠনিক কমিটিতে বিশ্বনাথ উপজেলা, বিশ্বনাথ পৌরসভা ও ওসমানীনগর উপজেলায় দায়িত্ব পেয়েছেন এডভোকেট মুমিনুল ইসলাম মোমিন, মিজানুর রহমান নেছার, এনামুল হক চৌধুরী শামীম ও আমিনুল ইসলাম আমিন।

দ্বিতীয় সাংগঠনিক কমিটিতে জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলায় দায়িত্ব পেয়েছেন আখতার আহমদ, মিজানুর রহমান নেছার, আব্দুল মালেক ও সাইফুল ইসলাম।

তৃতীয় সাংগঠনিক কমিটিতে গোলাপগঞ্জ উপজেলা ও গোলাপগঞ্জ পৌরসভা এবং বিয়ানীবাজার উপজেলা ও পৌরসভায় দায়িত্ব পেয়েছেন আশরাফ উদ্দিন ফরহাদ, লিটন আহমদ, আলী আহমদ আলম ও মফিদুল সামাদ মাহফুজ।

চতুর্থ সাংগঠনিক কমিটিতে বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় দায়িত্ব পেয়েছেন এডভোকেট সাঈদ আহমদ, কয়েস আহমদ, মকসুদুল করিম নোহেল ও ফখরুল ইসলাম রুমেল।

পঞ্চম সাংগঠনিক কমিটিতে কোম্পানীগঞ্জ ও সদর উপজেলায় সাহেদ আহমদ চমন, রায়হান আহমদ, মাসুক আহমদ ও মতিউর রহমান আফজলকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ষষ্ঠ সাংগঠনিক কমিটিতে কানাইঘাট উপজেলা ও পৌরসভা, জকিগঞ্জ উপজেলা ও পৌরসভায় দায়িত্ব দেওয়া হয়েছে মঈনুল ইসলাম মঞ্জু, অলি চৌধুরী, জি এম বাপ্পী, এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হিরা ও জুনেদ আহমদকে।

এ বিষয়ে যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি শহীদ উল্লাহ তালুকদার বলেন, ‘আন্দোলন সংগ্রামের প্রস্তুতি হিসেবে সারাদেশে যুবদলকে ঢেলে সাজানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় সিলেট জেলা ও মহানগর যুবদলকেও গতিশীল করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে যুবদলের নেতাকর্মীদের সক্রিয় হতে হবে। সে লক্ষ্যে যুবদলের সকল ইউনিটে সক্রিয় ও ত্যাগীদের নিয়ে কমিটি গঠন করার কাজ চলছে।’

সিলেট জেলা যুবদলের বৈঠকে সভাপতিত্ব করেন এ শাখার আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু। আহবায়ক কমিটির সদস্য মিজানুর রহমান নেছার ও অলি চৌধুরীর যৌথ পরিচালনায় বৈঠকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি আনসার উদ্দিন (সিলেট বিভাগ), যুগ্ম সাধারণ সম্পাদক দিপু সরকার, সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দুলাল, সহ-সাধারণ সম্পাদক ইলিয়াস মিয়া (সিলেট বিভাগ), সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল (সিলেট বিভাগ)।

এদিকে, গতকাল বিকালে মহানগর যুবদলের বৈঠকে এ শাখার আহবায়ক নজিবুর রহমান নজিব সভাপতিত্ব করেন। সদস্যসচিব শাহ নেওয়াজ বক্ত তারেকের পরিচালনায় বৈঠকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও মহানগর যুবদলের আহবায়ক কমিটির সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।

Leave a Reply