খালেদার মুক্তির বিষয়ে কাদেরকে ফখরুলের ফোন

রাজনীতি

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফোনালাপ করেছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বিষয়টি জানাতে বলেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে মির্জা ফখরুল সাহেব আমার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন, আলাপ হয়েছে। তাদের দলের পক্ষ থেকে তিনি খালেদা জিয়ার মুক্তি চেয়েছেন। আমি যেন বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করি।

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়া যে মামলায় কারাবন্দি রয়েছেন তা হচ্ছে দুর্নীতির মামলা। এটা কোনো রাজনৈতিক মামলা নয়। রাজনৈতিক মামলা হলে সরকার বিবেচনা করতে পারত। বিষয়টা এখন সম্পূর্ণ আদালতের এখতিয়ার।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এবং খালেদা জিয়ার স্বজনদের পক্ষ থেকে বিচ্ছিন্নভাবে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বলছেন, তবে আনুষ্ঠানিকভাবে কোনো আবেদন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে করেননি।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি সরকারের সুনজরে থাকার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে সরকার অমানবিক আচরণ করতে পারে না। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার (খালেদা জিয়া) চিকিৎসা চলছে।

Leave a Reply