ড. কামাল ভাড়া খাটার ব্যবসা করছেন : মোহাম্মদ নাসিম

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

ড. কামাল ভাড়া খাটার ব্যবসা করছেন : মোহাম্মদ নাসিম

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ভাড়া খাটার ব্যবসা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, উনি (ড. কামাল) তো নিজেই দাঁড়াতে পারেন না, কীভাবে লাথি মেরে সরকার ফেলে দেবেন। ওনাকে আমরা অনেক শ্রদ্ধা করতাম, আওয়ামী লীগ ওনাকে প্রেসিডেন্ট পদে ভোট করার সুযোগ দিয়েছিল। কিন্তু বেশ কিছুদিন ধরে উনি ভাড়া খাটার ব্যবসা করছেন। তাই ওনাকে আর কেউ শ্রদ্ধা করেন না। জনগণ আর ওনার কথা মানে না। উনি যথেষ্ট খারাপ ভাষায় কথা বলেছেন। একেবারে বাজে ভাষায়, এটা কোনো ভদ্রলোক বলে না।

বুধবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে ড. কামালকে নিয়ে তিনি এসব কথা বলেন।

সংসদে বিএনপির বন্ধুরা অনেক সুন্দর সুন্দর কথা বলেন উল্লেখ করে নাসিম বলেন, এরা বাইরে একরকম আর সংসদে আরেকরকম। বাইরে এদের অন্যরকম চেহারা। আমার সন্দেহ হয় এদের সঙ্গে বিএনপির আসল নেতৃত্বের কোনো সম্পর্ক আছে কি না। সংসদে যখন কথা বলেন তখন মনে হয়, আওয়ামী লীগের প্রতিনিধিরাই কথা বলছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে কিন্তু আমরা ঋণ খেলাপিদের দৌরাত্ম্য বন্ধ করতে পারছি না। যাতে কেউ আর সরকারের প্রতি দোষারোপ করতে না পারে, কারও কোনো ক্ষোভ না থাকে সেজন্য অর্থমন্ত্রীর উদ্দেশে অর্থ লুটেরাদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি।

জনগণ কেন ভোট দিতে এলেন না সরকারকে ভাবতে হবে জানিয়ে নাসিম বলেন, আমরা কেউ ত্রুটি-বিচ্যুতির ঊর্ধ্বে নয়। জনগণ চায় পরিষ্কার ঢাকা, মশা, ডেঙ্গুমুক্ত ঢাকা। সেটা মনে রাখতে হবে।

রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় সড়ক আইন কেন বাস্তবায়ন হচ্ছে না, তা জানতে চান নাসিম। বলেন, কেন প্রতিদিন আমরা সড়কে মৃত্যুর মিছিল দেখি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

  •