হরতাল ঠেকাতে মাঠে থাকবে আওয়ামী লীগ : হানিফ

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২০

হরতাল ঠেকাতে মাঠে থাকবে আওয়ামী লীগ : হানিফ

বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকার জন্যই অগণতান্ত্রিক হরতাল আহ্বান করেছে বলে দাবি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের। তিনি বলেছেন, পরাজয় নিশ্চিত জেনেই তড়িঘড়ি করে হরতাল ডেকেছে তারা। যদিও জনবিরোধী যে কোনো কর্মসূচিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে আওয়ামী লীগ মাঠে থাকবে।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে আগামীকাল রবিবার (২ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। যার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে হানিফ এসব কথা বলেন।

আওয়ামী লীগ নেতা আরও বলেন, বিএনপি শুরু থেকেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার কৌশল নিয়েছে। সেই কৌশলের অংশ হিসেবে আজ তারা হরতাল ডেকেছে। ঢাকাবাসী তাদের এই কর্মসূচি কখনোই মেনে নেবে না।

শনিবার সকাল ৮টায় শুরু হয় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ভোটগ্রহণ। যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে।

এবারই প্রথম ঢাকার দুই সিটিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে এবার ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৫৪ লাখ।

এর আগে একই দিন সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনের মাধ্যমে এই হরতালের ডাক দেন।