উন্নত রাষ্ট্র গড়তে নতুন প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তোলতে হবে : আলম খাঁন মুক্তি

সিলেট বিভাগ

২৫ জানুয়ারি ২০২০, শনিবার : সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খাঁন মুক্তি বলেছেন, বর্তমান সরকার শিক্ষাখাতকে সবচেয়ে গুরুত্ব দিয়ে কাজ করছে। শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোললে তারা সমাজ ও দেশকে আলোকিত করবে। বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলতে শেখ হাসিনা যে ভিশন নিয়ে কাজ করছেন তা বাস্তাবায়ন করতে হলে তরুণ ও যুবসমাজকে শিক্ষিত করে গড়ে তোলার কোন বিকল্প নেই। এসব তিনি দরিদ্র শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহবান জানান।

জাতীয় মানবাধিকার সোসাইটি সিলেট মহানগরের উদ্যোগে শনিবার সকালে নগরীর আম্বরখানা দর্শন দেউড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আম্বরখানা দর্শন দেউড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফজল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার সোসাইটি সিলেট মহানগরের সভাপতি আরশাদ গাজি, সিলেট জেলার সভাপতি আল আসলাম মুমিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শীমুল আখতার, স্কুল ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আতিক রাহি। এম.এ. খান শহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষিকা হিমানি দাশ, সীমা ধর, রোহিনা আক্তার, সাবিহা সুলতানা, মনিকা দাস, ফাহমিদা সুলতানা, আশিক মিয়া। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তৃতীয় শেণির ছাত্র রিয়াদুল।

Leave a Reply