তা‌বিথ আউয়াল বিজয়ী হলে মেট্রোপলিটন সরকার হবে : রব

রাজনীতি

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে জোটের অন্যতম শীর্ষ নেতা আ স ম আবদুর রব ব‌লেছেন, তা‌বিথ বিজয়ী হলে মেট্রোপলিটন সরকার করা হ‌বে।

বুধবার (২২ জানুয়ারি) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর আশ‌কোনা হাজী ক্যাম্প এলাকায় তাবিথের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

ভোটারদের উদ্দেশে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, আপনারা ভোট দিতে কেন্দ্রে যা‌বেন। আর ভোট দেওয়ার পর ফলাফল না নি‌য়ে বাসায় ফির‌বেন না। এটি আপনা‌দের ন্যায্য অধিকার।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী, বিএন‌পির প্রার্থী, ধা‌নের শী‌ষের প্রার্থী তাবিথ আউয়ালকে ভোট দি‌য়ে জয়যুক্ত করুন। তা‌বিথ জিতলে মেট্রোপলিটন সরকার করা হ‌বে। ঢাকাবাসী নিরাপদে বসবাস করতে পারবে।

এ সময় তাবিথ বলেন, মঙ্গলবার (২১ জানুয়ারি) আমার প্রচারণায় হামলা হয়েছে। এতে আমিসহ অনেকেই আহত হয়েছে। আমরা নির্বাচন কমিশনকে এ বিষয় জানিয়েছি। তারা তদন্ত কমিটি গঠন করেছেন। ৪৮ ঘণ্টা সময় নিয়েছেন। আমরা অপেক্ষা করছি। নির্বাচন কমিশন কতটুকু নিরপেক্ষ হয়ে কাজ করছে এবং কী পদক্ষেপ নেয় তা দেখার বিষয়।

তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে ইসিতে অভিযোগ দাখিল করেছি। হামলার সময় ওই এলাকার কাউন্সিলর প্রার্থী উপস্থিত ছিলেন। আমাকে টার্গেট করে সম্পূর্ণ হামলাটি করা হয়েছিল। শুধু মাথায় এবং মুখে আমি আঘাত পাই। এখন তারা আবারও পুলিশ প্রশাসনকে প্রভাবিত করার চেষ্টা করছে।

বিএন‌পির এই মেয়র প্রার্থী বলেন, গত মঙ্গলবার রাতে আমরা চেষ্টা করেছিলাম থানায় একটি মামলা করতে। কিন্তু সেই মামলা গ্রহণ করা হয়নি। দারুসসালাম থানার ওসি মামলা নেননি। এখন আমরা ইসির তদন্তের অপেক্ষায় আছি। নির্বাহী ম্যাজিস্ট্রেট তদন্তে কী পান— সেটা দেখার পর আমরা মন্তব্য করব।

এ সময় উপস্থিত ছিলেন—বিএন‌পির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, যুবদ‌ল সভাপতি সাইফুল আলম নীরব, যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হো‌সেন, সাধারণ সম্পাদক স‌ফিকুল ইসলাম মিল্টনসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

Leave a Reply