সবচেয়ে ব্যর্থ রাজনৈতিক দল বিএনপি : কাদের

প্রকাশিত: ১:৩৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

সবচেয়ে ব্যর্থ রাজনৈতিক দল বিএনপি : কাদের

সিটি নির্বাচন নিয়ে অভিযোগ বিএনপি ছাড়া আর কেউ করছে না। তাদের এখন রাজনীতি হচ্ছে অভিযোগ এবং নালিশের। সবচেয়ে ব্যর্থ দল তারা এমন মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সমসাময়িক বিষয় নিয়ে সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

বিএনপিকে জয়ের নিশ্চয়তা দিলে হয়তো নির্বাচন নিয়ে অভিযোগ করা বন্ধ করতে পারে বলে মনে করেন ওবায়দুল কাদের।

বিএনপির রাজনীতি রাজপথের আন্দোলনে ব্যর্থ হয়ে এখন নালিশ করার রাজনীতিতে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সিটি নির্বাচনে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে বলে বিএনপির দাবি প্রসঙ্গে কাদের বলেন, ‘বিএনপির ধানের শীষের গণজোয়ার দিবাস্বপ্ন। আগামী ১ ফেব্রুয়ারি নির্বাচনে প্রমাণ হবে (গণজোয়ার) ধানের শীষ না নৌকার। তারা এখন দিবাস্বপ্ন দেখছে। দিবাস্বপ্ন দেখে লাভ নেই।

বিএনপি ভোট গণনার আগ পর্যন্ত কারচুপি হওয়ার অভিযোগ করতে থাকবে উল্লেখ করে তিনি বলেন, ‘তাদের (বিএনপিকে) নিশ্চয়তা দিতে হবে যে জয়ী হবেন, তাহলে যদি অভিযোগ করা বন্ধ হয়।’

স্থানীয় সরকার নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রচারণা চালাতে পারবেন না বলে নির্বাচন কমিশনের যে সিদ্ধান্ত তা পৃথিবীর কোথাও নেই বলে দাবি করেন সেতুমন্ত্রী কাদের।

নির্বাচন কমিশনের এ আইন বাতিলের জন্য সরকার কোনো উদ্যোগ নেবে কি না তা জানতে চাইলে তিনি বলেন, ‘ভবিষ্যতে দেখা যাবে। আগে নির্বাচন হোক।’

প্রথম আলো সম্পাদকসহ কয়েকজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি প্রসঙ্গে কাদের বলেন, ‘যা হবে আদালতে হবে। এটি সরকারের ইচ্ছা বা অনিচ্ছার বিষয় নয়। সরকারের প্রথম আলোর সাথে কোনো দ্বন্দ্ব নেই। একটি ঘটনা ঘটেছে, সে পরিপ্রেক্ষিতে মামলা হয়েছে, তারপর আদালত পরোয়ানা জারি করেছে আবার আদালতেই তারা জামিন নিয়েছেন। এটি সম্পূর্ণ আদালতের এখতিয়ার।’ ইউএনবি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট